ভোটের ফলাফলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ, নিহত ১

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নে ৮ ও ৯নং ওয়ার্ডের দুইটি কেন্দ্রের ভোটের ফলাফলকে কেন্দ্র করে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। রবিবার রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতের নাম আবদুস সালাম (৪০)। তিনি স্থানীয় বৈটিকর বাজারে রিকশার গ্যারেজে কাজ করতেন। তার বাড়ি লক্ষীপাশা ইউনিয়নের রামপা গ্রামে।

আবদুস সালামের ছেলে জসিম উদ্দিন জানিয়েছেন, গুলিতে তার বাবার মৃত্যু হয়েছে। সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

জানা যায়, ফুলবাড়ি ইউনিয়নের ভোটের ফল ঘোষণার পর রাত ৯টার দিকে চেয়ারম্যান প্রার্থী, জামায়াত নেতা এমরান হোসেনের সমর্থকরা স্থানীয় বৈটিকর বাজারে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করেন।

এ সময় পুলিশ তাদেরকে সরে যেতে বললে সংঘর্ষ বাধে। চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা এলাকার মাইকে ঘোষণা দিয়ে পুলিশকে প্রতিহত করতে গ্রামের লোকজনের প্রতি আহ্বান জানান।

একপর্যায়ে তুমুল সংঘর্ষ শুরু হলে পুলিশ টিয়ার সেল ও ফাঁকা গুলি বর্ষণ করে। খবর পেয়ে র‌্যাব ও পুলিশের অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে ছুটে যায়।

প্রায় দেড় ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে গুরুতর আহত আবদুস সালামকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আবদুস সালামের মৃত্যু কিভাবে হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে তিনি জানান।

Leave a Comment

betvisa