ভারত সফরের পর নেপালের সাবেক রাজা রানী করোনা আক্রান্ত

সম্প্রতি ভারতের হরিদ্বারে কুম্ভমেলায় অংশ নিতে এসেছিলেন নেপালের সাবেক রাজা  জ্ঞনেন্দ্র ও রানী কমল শাহ। এরপর কুম্ভমেলায় অংশ নিয়ে দেশে ফিরে যাওয়ার পর তাদের করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজেটিভ আসে।  গত মঙ্গলবার এ বিষটি নিশ্চত করে নেপালের সংবাদ মাধ্যম। বর্তমানে সাবেক রাজা ও রানী কোয়ারান্টাইন এ আছেন। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ৭৩ বছর বয়সী সাবেক রাজা ও ৭০ বছর বয়সী সাবেক রানী তারা ধর্মীয় এক রীতি পালনের জন্য হরিদ্বারের কুম্ভমেলায় যান,  যেখানে মহাকুম্ভের সময় হরিদ্বারের হরি কি পাউড়িতে একটি পবিত্র নিমজ্জন গ্রহণ করেন।  

নেপালের সংবাদ মাধ্যম থেকে আরো জানা যায় যে, ভারত থেকে ফেরার পর সাবেক রাজা রানীকে  বিমানবন্দরে স্বাগত জানাতে নেপালের কয়েকশ মানুষ গিয়েছিল।  বর্তমানে তাদের শনাক্তের কাজ করছে কর্তৃপক্ষ যারা এই রয়াল দম্পতিকে স্বাগত জানাতে এসেছিল।  

১ এপ্রিল হরিদ্বারে আনুষ্ঠানিকভাবে মহাকুম্ভ শুরু হয়েছিল। উত্তরাখণ্ড সহ  ভারতের বিভিন্ন রাজ্যে কোভিড -১৯ এর ক্রমবর্ধমান সংক্রমণের মাঝেও এই কুম্ভমেলা  অংশ নিতে আসে হাজার হাজার মানুষ।  আগত ভক্তদের উপর বেশ কয়েকটি বিধিনিষেধের  মধ্যেও মেলা চলেছে। গত সপ্তাহে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাস মহামারীর জন্য  মেলার আয়োজক সাধুদের কাছে কুম্ভের অবশিষ্ট সময়কালকে একটি “প্রতীকী” পদ্ধতিতে পালন করার জন্য আবেদন করেছিলেন। যাতে লোকসমাগম কমে ও ভাইরাসের সংক্রমণ কম হয়। 

Leave a Comment

betvisa