ভারতে হাসপাতালে আগুন করোনা রোগীর মৃত্যু

ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি হাসপাতালে আগুনে আইসিইউতে করোনার ১৩ জন মারা গেছে। শুক্রবার সকালে রাজ্যের রাজধানী মুম্বই থেকে প্রায় 60০ কিলোমিটার দূরের বিরর শহরে বিজয় বল্লভ হাসপাতালে এই ঘটনা ঘটে।


ভারতীয় মিডিয়া এনডিটিভির রিপোর্ট থেকে এই তথ্য জানা গেছে। এনডিটিভি জানিয়েছে, সকালে বিজয় বল্লভ হাসপাতালে আগুন লেগেছে। আইসিইউতে করোনার ১৮ জন রোগীর মধ্যে ১৩ জন মারা গেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আইসিইউতে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হতে পারে।

বিজয় বল্লভ হাসপাতালের সিইও দিলীপ শাহ জানান, আগুন লাগার সময় প্রায় 90 জন রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আগুন লাগার পরে রোগী ও মেডিকেল কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, আগুনে ১৩ জন করোনার রোগী মারা গিয়েছিলেন। আরও ২১ জনকে গুরুতর অবস্থায় অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী অবিনাশ পাতিল বলেছিলেন, “বেলা তিনটার দিকে আমার এক বন্ধুর ফোন আসে। তার শাশুড়িকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।” সেখানে পৌঁছে দেখি হাসপাতালের বাইরে একটি ফায়ার ট্রাক ছিল। আইসিইউতে থাকার কারণে, দ্বিতীয় তলটি ধোঁয়ায় আচ্ছন্ন ছিল। আমি দেখেছি মাত্র দুজন নার্স, সেখানে কোনও ডাক্তার নেই। আধ ঘন্টা পরে দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আট-দশটা লাশ দেখলাম।

Leave a Comment

betvisa