ভারতে সব চেয়ে সুন্দর জায়গা

ভারত বিদেশী জায়গার তুলনায় অনেক সস্তা। তবে এমন কিছু জায়গা রয়েছে যেখানে মানুষের পকেট খালি হয়ে যায়। হ্যাঁ, এখানে এমন অনেক জায়গা আছে, যেগুলো বাজেটের দিক থেকে বিদেশি জায়গার সঙ্গে পুরোপুরি পাল্লা দিচ্ছে। আপনিও একবার জেনে নিন এই জায়গাগুলো সম্পর্কে।

Luxurious Tourist places In India:

ভূগোল, সাংস্কৃতিক বৈচিত্র্য এবং সমৃদ্ধ ঐতিহ্যে ভরপুর একটি দেশ। যেখানে ভ্রমণের জন্য পর্যটকদের কোনও কমতি নেই। যারা বিদেশ থেকেও ভারতের সৌন্দর্য দেখতে আসেন, তারা এখানে একবার নয়, বহুবার ফিরে আসেন। আপনাদের মধ্যে বেশিরভাগই মানুষ সহমত হবেন। বরং কিছু জায়গা রয়েছে যা বিদেশেের মতো সুন্দর। এমনকী ভারতে এমন কিছু জায়গা রয়েছে যা বিদেশ ভ্রমণের থেকেও অনেক ব্যয়বহুল হয়ে যায়।

এই দেশের এমন অনেক জায়গা রয়েছে, যা ভ্রমণের ক্ষেত্রে আপনার পকেট আলগা করে দিতে পারে। হ্যাঁ, এখানে কিছু জায়গা আছে, যেগুলো বাজেটের দিক থেকে বিদেশী জায়গার সঙ্গে পাল্লা দেয়। আসুন আপনাকে সেই জায়গাগুলির কথা বলি।

 

​আন্দামান -Andamans :

আন্দামান দেখার জন্য বিদেশী জায়গা থেকে কম নয়, হানিমুনে যাওয়া দম্পতিরা এখানে সবচেয়ে বেশি বেড়াতে আসেন। এই জায়গাটি ছুটি উদযাপনের জন্য উপযুক্ত। ভারতের বেশিরভাগ গন্তব্যের তুলনায় এই জায়গাটি বেশ ব্যয়বহুল, এবং বছরের বেশিরভাগ মাসে আপনি এখানে সবকিছুই বেশ ব্যয়বহুল পাবেন।

হ্যাভলক আইল্যান্ড, পোর্ট ব্লেয়ার এবং নিল আইল্যান্ডের মতো অনেক জায়গা রয়েছে যা বিলাসবহুল স্পট হিসাবে পরিচিত। যখন বাসস্থানের কথা আসে, আপনার বাজেটের কথা মাথায় আসে, কারণ এখানে বেশ কয়েকটি ব্যয়বহুল রিসর্ট পাওয়া যায়। এছাড়াও আন্দামানে স্থানীয় ভ্রমণও বেশ ব্যয়বহুল হতে পারে, কারণ পর্যটকদের জন্য এখানে ক্যাব পাওয়া কঠিন হয়ে পড়ে।

 

​কুমারকোম -Kumarakom :

কেরলের কুমারাকমও বিলাসের দিক থেকে কম নয়। এটি তার সুন্দর ব্যাকওয়াটারের জন্য বেশ জনপ্রিয়, তবে এই জায়গাটি এত সুন্দর যে লোকেরা এখানে কেবল ব্যাকওয়াটার উপভোগ করতে আসে। কুমারাকমের বেশিরভাগ বিলাসবহুল রিসর্ট এবং হোটেল বিলাসবহুল আয়ুর্বেদিক স্পা রয়েছে।

যেখানে হোটেলে টাকা খরচ হয়েছে, সেখানে খাবারে আপনার তেমন টাকা বাঁচবে না, তবে হ্যাঁ কিছু বাজেট অনুযায়ী স্ট্রিট ফুড চেখে দেখতে পারেন। কুমারকোমে, আপনি কয়েকটি নাম জানাতে ভিভান্তা বাই তাজ, দ্য জুরি কুমারাকম কেরালা রিসোর্ট, সিজিএইচ আর্থ-এ যেতে পারেন।

 

​উদয়পুর- Udaipur :

উদয়পুর, জাঁকজমকপূর্ণ প্রাসাদ, রাজকীয়তার কারণেও কম দামি নয়। এখানকার রাজকীয় স্টাইল মানুষকে পাগল করে, কিন্তু যাতায়াত ও বসবাসের খরচ এতটাই যে মানুষের পকেট অর্ধেক খালি হয়ে যায়।

এখানে এমন অনেক প্রাসাদ রয়েছে যেগুলির সৌন্দর্যে আপনি অবশ্যই থাকতে পছন্দ করবেন, তবে মনে রাখবেন এই জাতীয় জিনিসগুলি আপনার বাজেটকে নাড়িয়ে দিতে পারে। উদয়পুর ভারতের অন্যতম জনপ্রিয় এবং পছন্দের বিবাহের গন্তব্য। ওবেরয় উদয়ভিলাস, তাজ প্যালেস এবং ললিত লক্ষ্মী বিলাস প্রাসাদের মতো অনেক বিলাসবহুল সম্পত্তি রয়েছে যেখানে আপনি বিলাসবহুল ছুটি উদযাপন করতে পারেন।বিয়ের ১ হোক বা ১০ বছর, স্ত্রীকে নিয়ে বেড়াতে গেলে ‘বালি’-ই সেরা! দু’জনের জন্য খরচ হবে সামান্যকিছু ।

 

 

​দক্ষিণ গোয়া-South Goa :

 

এখন যখন ব্যয়বহুল জায়গায় ভ্রমণের কথা আসে, আমরা কী ভাবে গোয়াকে ভুলে যেতে পারি। ৪ দিনের জন্যও এমন জায়গায় যেতে একজন ব্যক্তির 20 থেকে 30 হাজার টাকা খরচ হয়। তবে এখনও আপনি অন্যান্য জায়গার তুলনায় গোয়াতে বাজেট ফ্রেন্ডলি ভ্রমণ করতে পারেন।

তবে যাঁরা বিলাসবহুল জায়গায় বাস করতে পছন্দ করেন তাঁদের জন্য গোয়ারও অনেক কিছু রয়েছে। দক্ষিণ গোয়ায় অনেক বিলাসবহুল রিসর্ট রয়েছে, যেখানে হানিমুনে দম্পতিরা সময় কাটান। নিরিবিলি পরিবেশ এবং কম জনাকীর্ণ সৈকতের কারণে, দক্ষিণ গোয়ার রিসর্টগুলি তাদের জন্য সেরা যা কেবল শান্তির ছুটির জন্য খুঁজছেন। জুরি হোয়াইট স্যান্ডস (রিসর্ট এবং ক্যাসিনো), লীলা গোয়া এবং রামাদা ক্যারাভেলা বিচ রিসোর্ট হল কিছু সেরা বিকল্প যেখানে আপনি থাকতে পারেন।

 

​কাশ্মীর-Kashmir :

 

কাশ্মীর ভারতের অন্যতম জনপ্রিয় হানিমুন গন্তব্য। প্রসঙ্গত, ‘আর্থের স্বর্গ’ নামক এই জায়গায় ঘুরতে কে না চাইবে। তবে কাশ্মীর অন্যান্য জায়গার মতোই ব্যয়বহুল। এখানেও অনেক দুর্দান্ত এবং বিলাসবহুল রিসর্ট রয়েছে, যেগুলি কক্ষগুলি থেকে একেবারে স্বর্গীয় আভাস দেয়। এখানে অনেক কার্যক্রমও করা হয়, যা আপনার খরচ আরও বাড়িয়ে দিতে পারে। এই জায়গাটি গ্রীষ্মকালে দেখার জন্য উপযুক্ত। খাইবার হিমালয়ান রিসোর্ট অ্যান্ড স্পা, ললিত গ্র্যান্ড প্যালেস শ্রীনগর, ভিভান্ত ডাল ভিউ এবং শ্রীনগরের অর্চার্ড রিট্রিট অ্যান্ড স্পা কাশ্মীরের অনেক বিলাসবহুল সম্পত্তির মধ্যে রয়েছে যেখানে আপনি থাকতে পারেন।

International Destinations: একবার হলেও স্ত্রীকে নিয়ে বিদেশে বেড়ানোর প্ল্যান করুন, খরচ পড়বে ১ লাখেরও কম!

Leave a Comment

betvisa