বেঁচে থাকা এবং ভালোবাসা,ধোঁকা

তোমাকে ভালবেসে আসছে যে মানুষটা অনেক দিন যাবৎ । আমি তোমাকে ভালবাসি না, তোমাকে এখন আর আমার ভাল্লাগে না, তোমার সাথে আমার যায় না, আই ডিজার্ভ ব্যাটার দ্যান ইউ, ভালো থেকো তুমি আজ হঠাৎ করে তোমাকে সে বলল.. “…. । তবে অতঃপর ফোন নাম্বার ব্ল্যাক লিস্টে, Facebook, whats app, Imo, থেকেও ব্লক!!. শেষ… সব’ইই শেষ । আর তোমার এতদিনের সাজানো স্বপ্ন গুলো, এক নিমিষে ভেঙ্গে চুরমার হয়ে গেলো।আর তোমার এতদিনের বিশ্বাস ভেঙ্গে দিলো। তবে তোমার বুকের মাঝে জায়গা করে নিয়ে, এখন হুট করে সেই জায়গাটা শূন্য করে দিয়ে.. চলে গেলো।

তবে এই ব্যাপার গুলো তুমি হয়তো সহজে মেনে নিতে পারবে না। আর এ কারণ যাকে ভালবাসা যায়, তাকে কখনো ভুলে থাকা যায় না। মনের মধ্যে একবার ভালোবাসা তৈরি হয়ে গেলে “সম্পর্কটা না থাকলেও ভালোবাসাটা থেকে যায়, কখনো কমে না।তবে ভালোবাসা সহজ হলেও ভালোবাসার মানুষটাকে ভুলা যে.. খুব বেশিই কঠিন। আর তুমি চাইবে সেই মানুষটাকে ফিরিয়ে আনতে। তবে বারবার নির্লজ্জের মত তুমি চেষ্টা করে যাবে মানুষটাকে ফিরিয়ে আনতে। কিন্তুু সে মানুষটা তোমার কোন কথাই শুনবে না। আর তোমার কান্না তার মনে আর দাগ কাটবে না।

তোমাকে অপমান করা হবে !.. খুব চরম ভাবে তোমাকে অপমান করা হবে। আর সেই অপমানে তোমার মাটির সাথে মিশে যেতে ইচ্ছে করবে। তবে তোমার বেঁচে থাকার ইচ্ছেটা চলে যাবে। আর ঘুমের ওষুধ গিলে তুমি শান্তি পেতে চাইবে, কিন্তু শান্তি পাবে না। তবে ডিপ্রেসনে পড়ে তুমি পাগল হয়ে যাবে, অনেকটা ছন্নছাড়ার মতো। আর তুমি মরতেও পারবে না, আবার বাঁচার ইচ্ছাটা চলে যাবে দূর বহু দূরে। তবে তুমি আর কাউকে বিশ্বাস করতে পারবে না। আর তুমি আর কখনো কাউকে ভালবাসতে পারবে না ! তবে সম্ভব নাহ্ তোমার পক্ষে আর কাউকে ভালোবাসা। আর এইভাবে তোমাকে অসহ্য একটা জীবন কাটাতে হবে। আর কষ্ট আর, ডিপ্রেসন নিয়ে..

তবে ঘড়ির কাটার টিক.. টিক.. শব্দ কিংবা ক্যালেন্ডারের পাতা উল্টানোর তালে তালে সময় হয়তো চলে যাবে। তবে আস্তে আস্তে তুমি খেয়াল করবে । তোমার আর আগের মত কষ্ট হচ্ছে না! এখন আর আগের মতো কান্নাও আসছে না। আর তার মানে তুমি কষ্ট সহ্য করতে শিখে ফেলেছ.. তুমি বেঁচে থাকতে শিখে গিয়েছ । তবে অমানুষদের ভীড়ে তুমি মানুষ হয়ে বেঁচে থাকতে শিখে গিয়েছ.. than তোমার জীবনে আবার ভালবাসা আসবে, আসতেইই হবে। আর ভালবাসা ছাড়া জীবন হয় নাকি?

তবে তোমার ভয় হবে.. ভীষণ ভয়। সবটুকু বিশ্বাস ভেঙ্গে যাওয়ার ভয়, সবগুলো স্বপ্ন ভেঙ্গে যাওয়ার ভয়। তোমার সেই ভয়টুকুই কেউ একজন এসে দূর করে দিবে। তবে সবাই তো আর এক না,তবে হয়তো সব ছেলে এক না,আর হয়তো সব মেয়ে এক না, তবে হয়তো সব মানুষ এক না।আর পৃথিবীতেকি শুধু ‘ভুল’ মানুষই আছেনাকি? তবে উহু.. ‘ঠিক’ মানুষও আছে আর সেই ‘ঠিক’ মানুষটা এসে তোমার সবকিছু ঠিক করে দিবে । আর তোমার জীবনে এমন একটা দিন আসবে।তবে যেদিন তুমি আকাশের দিকে তাকিয়ে.. বুক ভরে নিঃশ্বাস নিবে আর বলবে ভালো আছি……. সত্যিইই.. খুব ভালো আছিএই ভালো থাকার জন্যই তো.. ‘জীবন’বিশ্বাস করো.. শুধু ঐদিনটির জন্য হলেও বেঁচে থাকো, টিকে থাকো, সহ্য করতে থাকো । আর তুমি পারবে, অবশ্যই পারবে ।

Leave a Comment