বিভিন্ন উৎস থেকে আসা শুরু করেছে করোনার টিকা

সামনের দিনগুলোতে  আরও  করোনার টিকা আসছে দেশে ।  বিভিন্ন উৎস থেকে যে  টিকা সংগ্রহের চেষ্টা ছিল তার সুফল পেতে শুরু করেছে বাংলাদেশ । এরফলে আরও দ্রুত দেশের জনগণকে টিকার আওতায় আনা যাবে  বলে আশাবাদী সরকার । 

  • চীন থেকে ১৭ জুলাই মানে আগামীকাল আসছে সিনোফার্মের ২০ লাখ টিকা। কাল রাতে এ টিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।এগুলো উপহারের নয়, বাংলাদেশ সরকারের কেনা টিকা।
  • এছাড়াও উপহার হিসেবে চীন থেকে আরও ১০ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ।  চীনের উপরাষ্ট্রদূত হুয়ালং ইয়ান তার ফেসবুক অ্যাকাউন্টে এ খবর  জানিয়েছেন। এতে তিনি বলেন, “মহামারি মোকাবেলায় বাংলাদেশি ভাই ও বোনদের আরও ১০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দিতে যাচ্ছে চীন।”  উল্লেখ্য, এর আগে দুই দফায় মে ও জুন মাসে বাংলাদেশকে ১১ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দিয়েছে চীন। 
  • সোমবার (১৯ জুলাই) জাতিসংঘের কোভ্যাক্সের মাধ্যমে আরও ৩০ লাখ ডোজ টিকা পেতে যাচ্ছে বাংলাদেশ। কোভ্যাক্সের অধীনে এ টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। 
  • এছাড়া জাপান ইতোমধ্যে ঘোষণা দিয়েছে তারা ২৯ লাখ অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা বাংলাদেশকে খুব শিগগিরই দেবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *