বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা-১৪ আসনের এমপি হলেন আগা খান

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আগা খান মিন্টুকে ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার রিটার্নিং অফিসার ঢাকা অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার এক গণ-বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (লাঙল) মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ মনোনয়নপত্র প্রত্যাহার করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগা খানের নির্বাচিত হওয়ার পথ সুগম হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, দেশ মোট ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দল রয়েছে।

এরপরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী। দেশে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে সমালোচনার মধ্যেই ভোট ছাড়া আরেকজন আইনপ্রণেতা সংসদে যাচ্ছেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী একাদশ জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসনে ১৪ জুলাই ভোট হওয়ার কথা ছিল।

তবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যুর দিন হওয়ায় এই ভোট না করার দাবি তুলেছিলেন তার নিজ হাতের গড়া দল জাতীয় পার্টি। পরে ইসি ভোটের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই নতুন ভোটের তারিখ নির্ধারণ করেছিল।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত ছিল।

এর মধ্যে কুমিল্লা-৫ আসনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙল) মনোনীত প্রার্থী জসিম উদ্দিন প্রার্থিতা প্রত্যাহার করায় আসনটিতে আর ভোট হচ্ছে না।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *