বিক্ষোভের মুখোমুখি হতে প্রস্তুত ইমরান খান

বিক্ষোভের মুখোমুখি হতে প্রস্তুত ইমরান খান

২৬শে মার্চ পিডিএমের লংমার্চ: বিক্ষোভের মুখোমুখি হতে প্রস্তুত ইমরান খান

দীর্ঘদিনের পরিকল্পনা শেষে পূর্বঘোষিত লং মার্চ আগামী ২৬শে মার্চ বাস্তবায়নে পদক্ষেপ নিচ্ছে পাকিস্তানের বিরোধীদল পাকিস্তানি ডেমোক্রেটিক মুভমেন্ট। ১১ দলের এ জোটের প্রধান ও জমিয়াত উলামা-ই-ইসলাম দলের নেতা মাওলানা ফজলুর রহমান গত রবিবার একটি সম্মেলনে বলেন, “সিনেট নির্বাচনে একসাথে লড়াইয়ের পর পিডিএম লংমার্চ করতে একমত হয়েছে। ২৬ শে মার্চ ‘লংমার্চ’ এর উদ্দেশ্যটা স্পষ্ট, যেহেতু এই সরকার ‘গ্রহণযোগ্য নয়’ তাই নতুন নির্বাচনের দাবি করা হবে। এই লং মার্চ কেবল গিয়ে চলে আসা নয়, আমরা সেখানে অবস্থান নিবো।” তিনি আরও বলেন, “ইমরান খানকে জনগনের চাপের মধ্যে রাখা হবে। তিনি যোগ করেন, জনগনের লড়াই জনগনের আদালতে লড়া হচ্ছে।”

পাকিস্তানে সদ্য শেষ হওয়া আস্থা নির্বাচনে জয়ী ইমরান খানের পদত্যাগ দাবিতে সোচ্চার হয়েছে পিডিএম। সরকারবিরোধী এ লং মার্চের জন্য জনসমর্থন আদায়ের জোর প্রচেষ্টা চালাচ্ছেন তারা। কিছুদিন পূর্বে পিপিপি চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি ও পাকিস্তান মুসলিম লীগ নেতা মরিয়ম নেওয়াজও তাদের বক্তব্যে আসন্ন লং মার্চের আভাস দিয়েছিলেন। বিলওয়াল তার টুইটবার্তায় ইমরান খানের সরকার কে ‘পুতুল সরকার’ বলে অভিহিত করে বলেন, ‘এই পুতুল সরকারকে সরে যেতে বাধ্য করা হবে।’

তাদের এ সরকারবিরোধী লংমার্চের প্রেক্ষিতে গতকাল শুক্রবার সরকারী দল তেহরিক ই ইনসাফ(পিটিআই) কর্তৃক আয়োজিত বৈঠকে আলোচনা করেন দলের শীর্ষ নেতা ও জ্যেষ্ঠ মন্ত্রীরা। বৈঠকে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, “বিতর্কিত ‘জাতীয় আপোষ মিমাংসা অধ্যাদেশ’- ইস্যুতে এই লং মার্চ করা হচ্ছে। আমাদের সব সম্ভাবনা মাথায় রেখে এগোতে হবে। যুদ্ধক্ষেত্র থেকে যারা পালিয়ে যায় আমি তাদের মধ্যে নেই।” তিনি আরো জানান, বিরোধীদলীয় আসন্ন বিক্ষোভের মুখোমুখি হতে তিনি প্রস্তুত আছেন।

ইতিপূর্বে একটি বক্তব্যে তিনি বলেছিলেন, “পাকিস্তানি জনগন শুধু নিজেদের অধিকার ও দূর্নীতির বিরুদ্ধে রাস্তায় নামে। পিডিএম নেতারা নিজেদের কুকর্মের টাকা বাঁচাতে লং মার্চের উদ্যোগ নিয়েছে।”

Reporter: Nanjiba Naowar

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *