বাজার পর্যবেক্ষণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একগুচ্ছ নির্দেশ জারি

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম, পণ্যের মজুত ও সরবরাহ স্বাভাবিক করতে বাজার মনিটরিং করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জন্য একগুচ্ছ নির্দেশ জারি করেছে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও)। রোববার বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং জেলা প্রশাসকদের সঙ্গে পিএমওর এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় এ নির্দেশাবলি জারি করা হয়।

 

সভায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রস্তুতি, আমন ও রবি ফসলের উৎপাদন, সার মজুত এবং সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এতে সম্প্রতি চিনির দাম বাড়ার পরিপ্রেক্ষিতে চিনির মজুত ও সরবরাহ নিয়েও আলোচনা হয়। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসের সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বৈঠক সম্পর্কে সাংবাদিকদের জানান প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত। তিনি বলেন, মাঠপর্যায়ের প্রশাসন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে সারের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত ও সরবরাহের বিষয়ে অবহিত করেছে।

সভায় অন্যান্যের মধ্যে শিল্প, খাদ্য, কৃষি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণসচিব, আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার, উপকূলীয় অঞ্চলের জেলা প্রশাসকেরা উপস্থিত ছিলেন। সভার শুরুতে আশ্রয়ণ-২ প্রকল্পের পরিচালক সর্বশেষ অবস্থা সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ দেন।

 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *