বশেমুরবিপ্রবির উপাচার্য ও রেজিস্ট্রার অবরুদ্ধ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা উপাচার্য ও রেজিস্ট্রারকে অবরুদ্ধ করে রেখেছেন চাকরি স্থায়ীকরণের দাবিতে । তবে আজ বুধবার বেলা ১১টার দিকে আন্দোলনরত কর্মচারীরা উপাচার্য ও রেজিস্ট্রারের দপ্তরের ফটকে তালা লাগিয়ে দেন । আর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা প্রশাসনের প্রতিনিধি ও পুলিশ বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছে।

উপাচার্য এ কিউ এম মাহবুব রংপুর ডেইলীকে বলেন, ‘আজ বেলা ১১টার দিকে আমার ও রেজিস্ট্রারের দপ্তরে তালা ঝুলিয়ে দিয়েছে । তবে পুলিশ প্রশাসন এসেছে । আর তারা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলছে ।’ উপাচার্য আরও বলেন, যে সাবেক উপাচার্য খন্দকার নাসির উদ্দিন বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে কিছু লোককে কাজ দিয়েছিলেন । আর তাঁদের কোনো নিয়োগ আদেশ নেই । তবে দৈনিক মজুরি ভিত্তিতে কিছু টাকা তাঁদের দিতেন । আর তিনি যোগদানের পর তাঁদের মধ্য থেকে যাঁরা হতদরিদ্র, তাঁদের দৈনিক মজুরির ভিত্তিতে কিছু টাকা দিয়েছেন । তবে এত লোক এখানে প্রয়োজন নেই। কী করে তাঁদের কাজে লাগাবেন।

উপাচার্য আর বলেন, ‘আন্দোলনকারীরা মনে করেছেন, জুনে বিশ্ববিদ্যালয়ে কিছু নিয়োগ আসতে পারে । আর তাই তাঁরা নিয়োগ পাওয়ার জন্য এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন । তবে এখানে যদি কোনো লোক প্রয়োজন হয়, তা আমরা স্বচ্ছতার মধ্য দিয়ে বিজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে নিয়োগ প্রক্রিয়ায় যাব । আর এত লোক আমরা নিতে পারব না।

তবে ‘আমরা ১৩ মাস আন্দোলন করেছি । ভারপ্রাপ্ত উপাচার্য তাঁর সময় বলেছেন, তিনি রুটিন দায়িত্ব পালন করছেন, তাঁর নিয়োগ দেওয়ার ক্ষমতা নেই আন্দোলনকারী কর্মচারী মাসফিকুর রহমান রংপুর ডেইলীকে বলেন । তবে এখন উপাচার্য নিয়োগ দিলে আমাদের একটা ব্যবস্থা হবে । আর ২ জুন থেকে আমরা দৈনিক মজুরিভিত্তিক ১৩২ জন আন্দোলন করে আসছি । তবে ১২ জুন আমরা রেজিস্ট্রার স্যারের পায়ে ধরেছি । তাঁরা একটুও সদয় হননি। আজ ভিসি ও রেজিস্ট্রার দপ্তর তালাবদ্ধ করে রেখেছি । তবে আমাদের দাবি না মানলে অবরুদ্ধ থাকতে হবে । ’

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান রংপুর ডেইলীকে বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ে পরিদর্শন করেছি। বর্তমানে আমাদের একটি টিম সেখানে আছে । আর এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয় । তবে তাঁদের মধ্যে আলোচনা চলছে । আশা করি, আলোচনা শেষে একটি ভালো ফলাফল আসবে।’

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *