বঙ্গবন্ধুর ছবিতে কঠাক্ষ করে পোস্ট করার দায়ে আটক ১

রংপুরের পীরগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কঠাক্ষ করে ফেকবুকে ছবি পোস্ট করার দায়ে মোঃ মনিরুল ইসলাম সৈকত (১৭) নামে একজন কুরআনের হাফেজকে আটক করেছে পীরগঞ্জ থানা পুলিশ।
গতকাল রবিবার (৮ আগষ্ট) রাত সোয়া ৮ টার দিকে উপজেলার ৭নং বড় আলমপুর ইউপিস্থ সন্ন্যাসীর বাজার থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মোঃ মনিরুল ইসলাম সৈকত রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন হোসেনপুর গ্রামের মোঃ লুতফর রহমানের ছেলে।সে পীরগঞ্জের জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসায় ৯ম শ্রেণীর ছাত্র।

পুলিশ সূত্রমতে,গত শনিবার (৭ আগষ্ট ) হ্যালো পীরগঞ্জ গ্রুপ নামক একটি ফেকবুক গ্রুপে Md Monirul Islam (Saykat) নামে ফেসবুক আইডি থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কঠাক্ষ করে ছবি পোস্ট করে। ফলে ফেসবুকে ব্যপক সমালোচনার শুরু হয়।

উক্ত ফেসবুক পোস্টকারী একটি এক হাজার টাকার নোটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে মাস্ক সেট করে “বাঙ্গালী পারে না এমন কোন কাজ নাই, এটাই দেখার বাকী ছিলো” লেখা ছবি যাহার ক্যাপশন হিসেবে “আমরাও পারি” লিখে পোস্ট করে।

ফেসবুক পোষ্টের ফলে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনসহ সাধারণ জনমনে তীব্র প্রতিক্রিয়া ও অসন্তোষ দেখা দেয়।

এরফলে পীরগঞ্জ থানা পুলিশ অভিযুক্তকে শনাক্ত করে অভিযান পরিচালনা করে গতকাল রাত সোয়া ৮ টার দিকে উপজেলার ৭নং বড় আলমপুর ইউপিস্থ সন্ন্যাসীর বাজারে তার পিতার দোকান থেকে আটক করে।

উক্ত অভিযানে তার কাছে থেকে ১টি এ্যান্ডয়েড মোবাইল ফোন জব্দ করা হয়। এবং আটক শিশুর দেয়া তথ্যমতে তার ফেসবুক আইডি লগইন করে ‘হ্যালো-পীরগঞ্জ,রংপুর’ নামের ফেসবুক গ্রুপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবিতে মাস্ক সেট করে পোস্টের সত্যতা পাওয়া যায়।

আটককৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশু মোঃ মনিরুল ইসলাম নিজ ফেসবুক আইডি থেকে উক্ত ছবি পোস্ট করার কথা স্বীকার করেছেন। সে ২০১৮ সালে কাঞ্চনবাজার হাফেজিয়া মাদ্রাসা থেকে হাফেজ হয়েছেন।

জিজ্ঞাসাবাদে সে আরও জানায় পীরগঞ্জ এলাকায় অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করাই ছিল তার একমাত্র লক্ষ্য। পরবর্তীতে তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Comment

betvisa