ফিলিস্তিনে হামলা চলবেই: নেতানিয়াহু

ইস্রায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

ইস্রায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন যে এই হামলা অব্যাহত থাকবে। স্থানীয় সময় শনিবার টেলিভিশনের ভাষণে নেতানিয়াহু বলেছিলেন যে যতক্ষণ প্রয়োজন প্রয়োজন আক্রমণগুলি চালিয়ে যাবে। তাঁর দাবি, সাধারণ মানুষকে রক্ষার জন্যই সব কিছু করা হয়েছে। নেতানিয়াহুর মতে, চলমান সংঘাতের জন্য ইস্রায়েলি বাহিনী দায়বদ্ধ নয়; বরং আক্রমণকারীরা এর জন্য দায়ী। বিবিসি এবং রয়টার্সের সংবাদ।

সোমবার সহিংসতা শুরু হওয়ার পর থেকে গাজায় কমপক্ষে ১৪৯ জন নিহত হয়েছেন। স্বাস্থ্য আধিকারিকরা বলছেন, এদের মধ্যে ৪১ জন শিশু।

স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, রবিবার ভোরে গাজায় ইস্রায়েলি বিমান হামলায় কমপক্ষে চার জন নিহত হয়েছেন। ফিলিস্তিনিরা তেল আবিবে রকেট নিক্ষেপ করেছে। অনেকে নিরাপদে তেল আবিব পালিয়েছে।

গত সপ্তাহে ইস্রায়েল ও প্যালেস্টাইনের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছিল। জেরুজালেমের আল-আকসার পবিত্র জুমাতুল বিদাকে ঘিরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বলা হচ্ছে, গত কয়েক বছরে এটিই ইস্রায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে বৃহত্তম সংঘর্ষ। সোমবার পূর্ব জেরুজালেমে বড় ধরনের সংঘর্ষ শুরু হয়। সেই দ্বন্দ্ব অব্যাহত রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, জাতিসংঘ এবং মিশরের দূতরা পরিস্থিতি শান্ত করার জন্য কাজ করছে। তবে এখনও পর্যন্ত পরিস্থিতির উন্নতি হয়নি। জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল পরিস্থিতি নিয়ে আলোচনা করবে। ইতোমধ্যে ফিলিস্তিনি ও ইস্রায়েলি সম্পর্ক সম্পর্কিত মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী হাদি আমর তেল আবিব পৌঁছেছেন।

গতকাল ইস্রায়েলি বাহিনী গাজায় একটি 12 তলা ভবনে হামলা চালিয়েছে। ভবনটি এপি এবং আল জাজিরার অফিস স্থাপন করেছিল।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *