ফারুক হাসান হচ্ছেন বিজিএমই এর নতুন সভাপতি

ফারুক হাসান হচ্ছেন বিজিএমইএর নতুন সভাপতি

জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএর প্রাক্তন সহ-সভাপতি ফারুক হাসান ২০২১-২৩ মেয়াদে পোশাক কারখানার মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি হতে চলেছেন।

রবিবার রাজধানী ঢাকার একটি হোটেলে এবং চট্টগ্রামে বিজিএমইএর নিজস্ব কার্যালয়ে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩৫ জন পরিচালক পদের মধ্যে যৌথ কাউন্সিল মনোনীত ফারুক হাসানের প্যানেল ২৪ টি এবং ফোরাম ১১ টি পদে বিজয়ী হয়েছে।

ফারুক হাসান সর্বাধিক সংখ্যক ১২০৪ ভোট পেয়েছিলেন, অন্যদিকে, তিনি ফোরাম প্যানেলের নেতা হিসাবে নির্বাচিত হতে পারেননি।

নির্বাচিত পরিচালকরা ১৫ এপ্রিল ১ জন সভাপতি, ঢাকা অঞ্চল থেকে ৫ জন এবং চট্টগ্রাম অঞ্চল থেকে ২ জন সহসভাপতি নির্বাচিত করবেন। সাধারণত যে ব্যক্তি প্যানেল নেতা হয় সে রাষ্ট্রপতি হয়। এমনিতেই ফারুক হাসান আগামী দুই বছরের জন্য বিজিএমইএ সভাপতি হবেন। তার প্রতিপক্ষ ছিলেন ফোরামের বর্তমান প্যানেল নেতা হান্নান গ্রুপের চেয়ারম্যান এবিএম সামসুদ্দিন।

তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় ফারুক হাসান রংপুর ডেইলী কে বলেন, “আমাকে ভোট দেওয়ার জন্য আমি ভোটারদের কাছে কৃতজ্ঞ। আমি যৌথ কাউন্সিল নয়, বিজিএমইএর সভাপতির দায়িত্ব পালন করব। আমি সকল সদস্যকে ঐক্যবদ্ধ করে একটি শক্তিশালী বিজিএমইএ গঠন করব। চিহ্নিত করুন সমস্যা এবং সবার সাথে কাজ করা। আমি আমার নির্বাচনী ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছি তা বাস্তবায়নের জন্য যথাসাধ্য চেষ্টা করব। আমি এর জন্য সবার সহযোগিতা চাই। “

ফোরামের সাধারণ সম্পাদক আসিফ ইব্রাহিম দেশ রূপান্তরকে বলেছিলেন যে নির্বাচন সুষ্ঠু ছিল এবং ফলাফল গ্রহণ করেছে। “নতুন বোর্ডকে অভিনন্দন। আমরা এই বোর্ডকে পোশাক খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করব।”

এমপ্লয়ার্স ফেডারেশনের প্রাক্তন সভাপতি হাবিবুল্লাহ এন করিম এবং ডিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি আবুল কাশেম খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের পরিচালক অধ্যাপক সৈয়দ ফরহাত আনোয়ারের নেতৃত্বে বাছাই বোর্ডের সদস্য ছিলেন।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩১৪ জন। এর মধ্যে ১৮৫৩ জন ঢাকায় এবং চট্টগ্রামে ৪৬১ জন। ভোটগ্রহণের মোট সংখ্যা ছিল ১৯৯৬ এর মধ্যে ১৬০৪ টি ঢাকায় এবং ৩৯২ টি চট্টগ্রামে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *