প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা জালিয়াতির অভিযোগে গ্রেফতার তিন

আটক

গতবছরের মধ্য মার্চ মাসে মোবাইল ব্যাংকিং নগদ প্রায় ১৪ মিলিয়ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরণ করে।  কিন্তু কিছু জালিয়াতি  লোক ব্যবহারকারীর থেকে পিন ও ওটিপি জেনে   টাকা চুরি করেছে বলে অভিযোগ আনে নগদ পরিসেবা।  এরই প্রেক্ষিতে গোয়েন্দা বিভাগ প্রাথমিক শিক্ষা উপবৃত্তির অর্থের অপব্যবহারের অভিযোগে নরসিংদী ও রংপুর জেলা থেকে তিন জালিয়াতিকে গ্রেপ্তার করেছে।

বাংলাদেশ ডাকঘরের মোবাইল আর্থিক পরিষেবা নগদ এর দায়ের করা একটি নির্দিষ্ট অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) এই জালিয়াতিদের গ্রেপ্তার করেছে বলে জানা যায় । প্রতারকরা  পিন এবং ওটিপি গোপনে  জেনে যাওয়ার পরে প্রতারণার মাধ্যমে ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ চুরি করেছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন, রংপুরের মিঠাপুকুরের মোঃ আসাদুল (৩৫), আবু বক্কর সিদ্দিক (৩২) এবং নরসিংদী সদরের খবিরুল ইসলাম (৩২)। রবিবার ডিবি (আর্থিক অপরাধ তদন্ত) অতিরিক্ত জেলা প্রশাসক মহিদুল ইসলাম বলেছেন যে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের নগদ অ্যাকাউন্ট  ব্যবহার করে তাদের  উপবৃত্তির টাকা জালিয়াতি করে । 

এই জালিয়াতির প্রসঙ্গে,  এপ্রিলের প্রথম দিকে রাজধানীর বনানী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। একই সঙ্গে বিষয়টি দেখার জন্য নগদ মোবাইল ব্যাংকিং এর একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল। এডিসি মহিদুল বলেছেন, আর্থিক অপরাধ তদন্তকারী দল নগদের  দায়ের করা অভিযোগ ও অভ্যন্তরীণ তদন্তের ভিত্তিতে সম্প্রতি এই ব্যক্তিদের গ্রেপ্তার করেছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *