পশ্চিমবঙ্গে আবারো ক্ষমতায় আসছেন মমতা

মমতার মুখ্যমন্ত্রিত্ব ধরে রাখার লড়াই আজমমতার মুখ্যমন্ত্রিত্ব ধরে রাখার লড়াই আজ

ভারতে সর্বশেষ পাঁচটি রাজ্যে নির্বাচন। রবিবার ফলাফল প্রকাশ করা হবে। বৃহস্পতিবার ভোট প্রক্রিয়া শেষ হওয়ার পরে একের পর এক বুথ রিটার্ন জরিপের ফলাফল প্রকাশ করা হচ্ছে।

নির্বাচন বুথের প্রত্যাবর্তন জরিপের ফলাফলের ইঙ্গিত মাত্র। এই ইঙ্গিতটি সবসময় সঠিক হয় না।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে দেশটির নির্বাচন কমিশনের নজরদারিতে দেশের আট দফা ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আসামে ২ 26 শে মার্চ থেকে তিন ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তামিলনাড়ু, কেরল এবং পন্ডিচেরিতে ৮ ই এপ্রিল এক ধাপে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এই পাঁচটি রাজ্যের নির্বাচনের ফলাফল ২ মে মে প্রকাশিত হবে।

এবার আসুন পশ্চিমবঙ্গ নির্বাচনের কয়েকটি বুথ রিটার্ন সমীক্ষার ফলাফল দেখুন:

এনটিটিভি জরিপ
এনটিডিভি জরিপ অনুসারে, মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস রাজ্যে নতুন সরকার গঠন করতে চলেছে। বুথ রিটার্ন জরিপ অনুসারে, তৃণমূল 164 থেকে 184 আসন পেতে পারে, আর বিজেপি হতে পারে 105 থেকে 115 টি আসন। অন্যরা 1 থেকে 15 টি আসন পেতে পারেন।

জন কী বাত জরিপ
জন কি বাতের বুথ রিটার্ন জরিপ ইঙ্গিত দেয় যে তৃণমূল এবার বিধানসভা নির্বাচনে 104 থেকে 121 আসন পেতে পারে। বিজেপি ১৬২ থেকে ১৮৫ আসন পেতে পারে। জোট 3-9 আসন পেতে পারে।

এবিপি-সিএনএক্স জরিপ
এবিপি-সিএনএক্স বুথ রিটার্ন জরিপটি ইঙ্গিত দেয় যে রাজ্যে ১৫৭ থেকে ১৮৫ টি আসন নিয়ে তৃণমূল সরকার গঠন করতে চলেছে, বিজেপি 96৯-১২৫ আসন পেতে পারে, জোটটি to থেকে ১ 17 টি আসন পেতে পারে।

টাইমস নাও সমীক্ষা
টাইমস নাও-সি ভোটার সমীক্ষায় দেখা গেছে, তৃণমূল ১৫৮ টি আসন পেতে পারে, বিজেপি ১১৫ টি এবং জোটের ১৯ টি আসন পেতে পারে।

রিপাবলিকান জরিপ
রিপাবলিকান বুথ রিটার্ন সমীক্ষায় দেখা গেছে তৃণমূল ১২৮-১৪৮ আসন পেতে পারে। বিজেপি ১৩৮-১৪৮আসন পেতে পারে। অন্যরা ৬টি থেকে ৯ টি আসন পেতে পারেন।

এবিপি-সি ভোটার বুথ রিটার্ন সমীক্ষা
এবিপির বুথ রিটার্ন জরিপ ইঙ্গিত দেয় যে তৃণমূল রাজ্যে সরকার গঠন করতে চলেছে। তৃণমূলের ভোট ভাগ ৪২ শতাংশ হতে পারে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *