দেশজুড়ে বিজিবি মোতায়েন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিক্ষোভের কারণে অশান্তির আশঙ্কার মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা রাজধানীসহ সারাদেশে মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) রাতে ঢাকাসহ বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়।

বিজিবির পরিচালক অপারেশনস লেঃ কর্নেল ফয়জুর রহমান জানান, রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, শনিবার (২৬ মার্চ) হেফাজতে ইসলাম বাংলাদেশ দেশব্যাপী বিক্ষোভ ও রবিবার (২ 26 মার্চ) সকাল-সন্ধ্যা ধর্মঘটের ডাক দিয়েছে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতী হারুন ইজাহার সকাল ১১ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) হাসপাতালের জরুরি বিভাগের সামনে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মোহাম্মদ জুনাইদ বাবুনগরির পক্ষে কর্মসূচি ঘোষণা করেন। : শুক্রবার (২৬ শে মার্চ) রাত ০৯ টা।

এদিকে, Dhakaাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মতিঝিল বিভাগের পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম বলেছেন, “বিক্ষোভকারীরা মসজিদটিকে ieldাল হিসাবে ব্যবহার করেছে।” মসজিদটি মুসলমান ও মুসলমানদের পবিত্র স্থান। পুলিশ পবিত্রতা রক্ষার জন্য মসজিদে প্রবেশ করেনি। যদি এটি মসজিদটি না হত তবে আমরা তাদেরকে আইনের আওতায় আনতে পারতাম। আজ পুলিশে যে পরিমাণ ইট ফেলে দেওয়া হয়েছে তা কয়েকটি ট্রাক হবে। মসজিদের ভিতরে কতগুলি ইটভাটা এসেছিল তা খতিয়ে দেখা হবে। ‘

Leave a Comment