দুঃসংবাদ ভুঁড়িওয়ালা পুরুষদের জন্য

ভুঁড়িওয়ালা পুরুষ

এইতো কিছুদিন আগে এক সমীক্ষায় জানা গিয়েছিলো, ভুঁড়িওয়ালা পুরুষকেই বেশি বিশ্বাস করেন নারীরা। আর তাই তাদের সঙ্গে প্রেমে গাঁটছড়া বাঁধতে চান তারা। আর এমন তথ্য জানিয়েছিলো যুক্তরাজ্যের হেলথ অ্যাসোসিয়েশনের একটি সমীক্ষা।

তবে এবার কিন্তু ভুঁড়িওয়ালা পুরুষদের জন্য দুঃসংবাদ দিয়েছে কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী। তারা বলছেন, বাবা হওয়ার পেছনে ভুঁড়িকে বাধা হিসেবে দেখছেন। সম্প্রতি কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা এক দল পুরুষের উপর একটি গবেষণা চালিয়ে এমনটিই ফলাফল পেয়েছেন।

তাদের মতে, পুরুষের বন্ধ্যাত্বের জন্যও দায়ী হচ্ছে ভুঁড়ি। মোট ১৫ জন স্থুল পুরুষ নিয়ে পরীক্ষা চালিয়ে তারা দেখতে পান, এমন পুরুষদের শুক্রাণুর জিনে ক্ষুধা নিয়ন্ত্রণের বিষয়টি বেশ দুর্বল হয়।

২০১৬ সালেও একই বিশ্ববিদ্যালয়ের গবেষকরা আরেকটি পরীক্ষা করেছিলেন। ওই সময় তারা দেখতে পান স্থুল বাবার জিন সন্তানের শরীরেও প্রবেশ করে। ফলে এমন বাবার সন্তানরা বেশিরভাগ স্থুল ও অতিরিক্ত ওজনের হয়।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *