থামার জন্য আমরা ঘড়ি ধরে বসে নেই

ইস্রায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আবার বলেছেন যে ইস্রায়েল ফিলিস্তিনের উপর হামলা বন্ধ করার বিষয়ে ভাবছে না।

বুধবার তিনি বিদেশি সাংবাদিকদের বলেন, “আমরা স্টপওয়াচটি ধরিনি।” আমি প্রচার সম্পর্কে চিন্তা করছি। ‘

নেতানিয়াহু এর আগেও বলেছিলেন যে তারা ফিলিস্তিনি প্রতিরোধ দল ​​হামাসকে দমন করার চেষ্টা করছে। যতক্ষণ প্রয়োজন ততক্ষণ আক্রমণ চালিয়ে যাবে।

“তাদের সাথে মোকাবেলা করার দুটি উপায় আছে,” তিনি বলেছিলেন। হয় জিততে হবে সব সময়ই এটি সম্ভব; অথবা তাদের প্রতিহত করতে হবে। ‘

‘আমরা এখন আরও জোর দিয়ে প্রতিরোধ করার চেষ্টা করছি। আমরা কোন কিছুতেই রায় দিচ্ছি না। “

ইস্রায়েলের বিমান হামলা এবং ক্ষেপণাস্ত্র হামলা এবং গাজায় গোলাগুলিতে এ পর্যন্ত কমপক্ষে 192 জন মানুষ মারা গেছে। নিহতদের মধ্যে ৫ children জন শিশু ও ৩৪ জন মহিলা রয়েছেন। পশ্চিম তীরে বিক্ষোভে ইলেভেন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এই গণহত্যার মধ্যে 15 সদস্যের জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল বৈঠক করেছে, তবে একটি সরকারী বিবৃতিতে রাজি হতে পারেনি। সভার পরে কেউ এ নিয়ে কথা বলেনি।

বিবিসি বলছে, ইস্রায়েলের ঘনিষ্ঠ মিত্র মার্কিন যুক্তরাষ্ট্র এগিয়ে যায়নি। কারণ তারা মনে করে এটি দুই দেশের মধ্যে কূটনৈতিক প্রক্রিয়াটিকে প্রভাবিত করতে পারে।

রবিবারের বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত লিন্ডা থমাস-গ্রিনফিল্ড বলেছিলেন যে আমেরিকা যুক্তরাষ্ট্র “সব পক্ষ চাইলে যুদ্ধবিরতি” সমর্থন করতে প্রস্তুত।

তিনি আরও বলেছিলেন যে তারা এই সংঘাত নিরসনে নিরলসভাবে কাজ করছে।

Leave a Comment