আগামী তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা
আগামী তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা

থামছে না বৃষ্টিপাত আপাতত

দেশের অধিকাংশ অঞ্চলে কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। সে ধারাবাহিকতায় আগামীকালও দেশের ছয়টি বিভাগের অনেক জায়গায় ও দুটি বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তবে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানায় অধিদপ্তরটি। এ ছাড়া পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর এলাকায় অবস্থিত ঘূর্ণিঝড় ‘অশনি’ পশ্চিম দিক থেকে অগ্রসর ও দুর্বল হয়ে ক্রমাগতভাবে নিম্নচাপ ও লঘুচাপে পরিণত হয়ে সন্ধ্যা ৬টায় ভারতের অন্ধ্র উপকূলীয় এলাকায় অবস্থান করছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ ছাড়া ১৩ ও ১৪ মে সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ’

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন