ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে । মঙ্গলবার রাতে তাঁদের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ কোতোয়ালি থানায় ওই মামলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর স্লোগান দেওয়ায় । আজ বুধবার রংপুর ডেইলীকে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

নূরুল হক এবং আইনজীবী রেজাউল করিম, ওসমান গণি, মাহবুবুর রশিদ, আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম, রাইসুল ইসলাম, তফাজ্জল হোসেন, আহসানউল্লাহ আনার, জহিরুল ইসলাম ও শামসুন্নাহার। নূরুল হককে এই মামলার প্রধান আসামি করা হয়েছে মামলার আসামিরা হলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস‍্য।

মামলার বিষয়ে জানতে চাইলে প্রধান আসামি আইনজীবী নূরুল হক জানান, ‘মামলাটি উদ্দেশ্যমূলক। তাঁদের হয়রানি করার উদ্দেশ্যে মামলা করা হয়েছে। আদালতেই এর জবাব দেওয়া হবে।’ তবে এ বিষয়ে মামলার বাদী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্যসচিব আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, ‘গত ৩১ আগস্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। ওই মিছিলে তাঁরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেয় এবং তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়। তবে এর প্রতিবাদে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, মানহানিকর ও উসকানিমূলক স্লোগান দিয়ে তা সামাজিক যোগাযোগমাধ‍্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে যথাযথ ব‍্যবস্থা নেওয়া হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *