ট্যাংক হামলা ইসরায়েলের নিহত ১১৩

ইসরায়েলের তেল আবিব শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিন

ফিলিস্তিনি গাজায় বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা ছাড়াও ইস্রায়েলি বাহিনী ট্যাঙ্ক থেকে গোলাগুলি শুরু করেছে।

চলমান হামলায় এখন পর্যন্ত ১১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩১ জন শিশুও রয়েছে। আহত হয়েছে ৫৪০ ফিলিস্তিনি।

আল জাজিরা জানিয়েছে যে ইস্রায়েলি আর্টিলারি ট্যাঙ্ক থেকে গুলি চালানো শুরু করেছিল তবে শুক্রবারের প্রথম দিকে গাজায় প্রবেশ করেনি।

গাজায় ইস্রায়েলি গণহত্যার প্রতিক্রিয়ায় প্রতিরোধ গোষ্ঠী হামাস ও ইসলামিক জিহাদ রকেট হামলা চালিয়েছে। ইস্রায়েলে সাত জন নিহত হয়েছেন।

ইতোমধ্যে লেবানন থেকে ইস্রায়েলে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে বলে দেশটির সংবাদমাধ্যম হারেটেজ জানিয়েছে। তবে রকেটগুলি গিয়ে সমুদ্রে পড়ে গেল।

গাজায় গণহত্যার প্রতিবাদে পশ্চিম তীর এবং ইস্রায়েলের অভ্যন্তরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। সেখানে ইস্রায়েলি বাহিনী এবং বসতি স্থাপনকারীদের সাথে আরবদের সংঘর্ষ হয়। ইহুদি বসতি স্থাপনকারীরা আরব ঘরবাড়ি ও ব্যবসায়গুলিতে হামলা চালিয়ে আগুন দিয়েছে বলে জানা গেছে।

ইস্রায়েল ও গাজার পরিস্থিতি পর্যালোচনা করতে শুক্রবার তৃতীয়বারের মতো জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল বৈঠকে বসেছে। ইস্রায়েলের ঘনিষ্ঠ মিত্র মার্কিন যুক্তরাষ্ট্র এর আগে দুবার যৌথ বিবৃতি জারি করেছে।

সোমবার, পরপর তৃতীয় দিন ইস্রায়েলি বাহিনী মুসলিমদের জন্য প্রথম কিবলা আল-আকসা মসজিদে হামলা চালায়। উপাসকদের অবরোধের আওতায় রাখা হয়েছিল।

গাজার প্রতিরোধের একটি দল হামাস সময়সীমা বেঁধে আল-আকসা মসজিদে রকেট আক্রমণ চালানোর হুমকি দিয়েছে। গ্রুপটি সেনা প্রত্যাহার না করলে ইসরায়েলে রকেট নিক্ষেপ করে।

ইস্রায়েলি উগ্রপন্থীরা “জেরুজালেম দিবস দখল” উদযাপন এবং শেখ জারাহ অঞ্চল থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ করার বিষয়ে উত্তেজনা শুরু হয়েছিল। এরপরে ইস্রায়েলি বাহিনী আল-আকসা মসজিদের উপাসকদের উপর একাধিক হামলা চালায়। আহত হয়েছেন সাত শতাধিক উপাসক।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *