জাপানে ভূমিধস, নিখোঁজ ২০

একটি পাহাড়ের ওপর থেকে প্রচন্ড বেগে নেমে আসছে কালো কাদা। আবার নেমে আসা কালো কাদা মাটির ঢল নেমে সমুদ্রের দিকে বয়ে চলেছে। কাদার তোড়ে কয়েকটি বাড়ি সম্পূর্ণ ধসে যাচ্ছে  এবং মাটির নীচে চাপা পড়ছে।  দেখে যে কারোরই মনে  হবে সিনেমার কোন দৃশ্য। কিন্তু এটি সিনেমা নয়। বাস্তবেই ঘটেছে এই ভয়ংকর প্রাকৃতিক দূর্যোগ। 

জাপানের আতামি শহরে ভারী বৃষ্টির পর এক বিরাট ভূমিধসের দৃশ্য এটি।   সোস্যাশ মিডিয়ায় পোস্ট করা এই ভিডিওতে এরকমই দৃশ্য দেখা যায়। জাপানো কিয়োডো বার্তা সংস্থা জানাচ্ছে, এই ঘটনায় মারা গেছে বলে মনে করা হচ্ছে এমন দুজনের মৃতদেহ পাওয়া গেছে বন্দর এলাকায়। এছাড়াও অন্তত বিশ জন মানুষের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। 

এই ঘটনার বিবরণ দিয়ে একজন প্রত্যক্ষদর্শী জাপানের এনএইচকে টেলিভিশনকে বলেন, “আমি একটি ভয়ংকর শব্দ শুনতে পেলাম, তারপরই দেখলাম কাদার স্রোত নীচের দিকে নেমে আসছে। উদ্ধার কর্মীরা লোকজনকে সেখান থেকে সরে যেতে বলছিল। আমি দ্রুত উঁচু জায়গার দিকে চলে যাই।”

শনিবার (৩ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় এই ভূমিধস শুরু হয়। জাপানের পুলিশ, দমকল বাহিনী এবং সামরিক বাহিনী এখন ঘটনাস্থলে উদ্ধার কাজে অংশ নিচ্ছে। জাপানের কর্তৃপক্ষ শিযুকা, কানাগাওয়া এবং চিবা- এই তিনটি অঞ্চলের কিছু অংশের বাসিন্দাদের বন্যার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *