জাতিসংঘের মহাসচিব পদে লড়বেন ভারতীয় বংশোদ্ভুত

জাতিসংঘের মহাসচিব পদে লড়বেন ভারতীয় বংশোদ্ভুত

ভারতীয় বংশোদ্ভূত ৩৪ বছর বয়সী মহিলা আকঙ্কা অরোরা জাতিসংঘের সেক্রেটারি-জেনারেল পদে প্রার্থিতা ঘোষণা করেছেন। এই অল্প বয়সেই তিনি জাতিসংঘের সেক্রেটারি-জেনারেল পদে প্রার্থী হবেন। তিনি যদি সফল হন তবে তিনি হবে জাতিসংঘের প্রথম মহিলা সেক্রেটারি-জেনারেল, বিশ্বের এক আস্তানা।

আগামী অক্টোবরে এই পদের জন্য নির্বাচন। ভারতীয় বংশোদ্ভূত এই যুবতী ইতিমধ্যে তার প্রার্থিতা ঘোষণা করেছেন।

অরোরা ২০১৬ সালে জাতিসংঘে যোগ দিয়েছিল। দু বছরের মধ্যেই তিনি অনুভব করতে শুরু করেছিলেন যে জাতিসংঘ তার লক্ষ্য অর্জনে ব্যর্থ হচ্ছে। জানুয়ারী ২০১৯, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে জাতিসংঘের নেতৃত্ব ব্যতীত কোনও পরিবর্তন করা যাবে না। সুতরাং 34 বছর বয়সে তিনি সেক্রেটারি জেনারেল পদে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। যদি তাই হয় এবং তিনি এই যাত্রায় সফল হন তবে তিনি দুটি রেকর্ড একসাথে স্থাপন করবেন। একজন হলেন জাতিসংঘের কনিষ্ঠ মহাসচিব এবং অন্যজন হলেন প্রথম মহিলা মহাসচিব।

অররা বলেন, জাতিসংঘ মানুষকে হতাশ করেছে। যাঁরা তাঁর সেবা করার কথা ছিল তারা তা করেনি। জাতিসংঘের বৃহত্তম শত্রু হ’ল পরিষেবা প্রদানের নিজস্ব অক্ষমতা। সিদ্ধান্ত নেওয়া কোনও সমস্যা নয়। সমস্যাটি বাস্তবায়ন, যেমন আমরা দেখতে পাচ্ছি। ফলস্বরূপ, জাতিসংঘের প্রত্যাশা, আত্মবিশ্বাস, সৃজনশীলতা নষ্ট হচ্ছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *