জব্দ করা হলো ৬০লাখ সিগারেট

শুল্ক কর্মকর্তারা পোশাক হ্যাঙ্গারের এর আড়ালে আমদানি করা ৬০লাখ সিগারেট জব্দ করেছে। বৃহস্পতিবার বন্দর থেকে সিডিকেটগুলি নামানো হয়েছিল। গণনা শেষে শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন যে শুক্রবার সকালে সিগারেট জব্দ করা হয়েছে।
শর্ত সাপেক্ষে সিগারেট আমদানি করা যায়। আমদানি নীতি আদেশ অনুসারে, প্যাকেটটি চিহ্নিত করতে হবে আমদানির সময় “ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক”। সিগারেট আমদানিতে করের পরিমাণ প্রায় ৫০০ শতাংশ।

শুল্কের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, শুল্কমুক্ত সুবিধার চালানের ক্ষেত্রে আমদানি করা এবং উচ্চ-শুল্ক সিগারেটগুলি শর্তাধীন আনা হয়েছে। চক্রটি ১৪ কোটির রাজস্ব এড়ানোর চেষ্টা করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
শুল্ক কর্মকর্তাদের মতে, পোশাক হ্যাঙ্গার ঘোষণার পরে ২৮মে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে চীন থেকে একটি কনটেইনার পণ্য আমদানি করা হয়েছিল। ভার্সেটাইল আর্টরি লিমিটেড, ঢাকার সাভারের রাজ ফুলবাড়িয়া এলাকা থেকে আমদানিকারক, শুল্কমুক্ত সুবিধা সহ হ্যাঙ্গার আমদানি করে। সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করার পরে, এটি গতকাল আনলোড করার জন্য কন্টেইনার থেকে কাভার্ড ভ্যানে নেওয়া হয়েছিল। এই চালানটিতে সন্দেহজনক কিছু আছে বলে তথ্য পাওয়ার পরে শুল্কের নিরীক্ষা, তদন্ত ও গবেষণা দলটি এই চালানটি যাচাই -বাছাই করে। তখন তিনটি ব্র্যান্ডের ৬০ লাখ সিগারেট পাওয়া যায়। চালানটিতে কোনও হ্যাঙ্গার ছিল না।

Leave a Comment