চার সাংবাদিক পেলেন মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড

চার সাংবাদিক পেলেন মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড

রংপুর প্রতিনিধি: রংপুরের চার সাংবাদিক ফ্রেন্ডস সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (বন্ধু) বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড -২০২০ পেয়েছেন। অনগ্রসর তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগণের জীবনযাত্রার মান নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের জন্য তাদের এ পুরষ্কার দেওয়া হয়েছিল।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- জিতু কবির (বায়ান্নর আলো ও জাগোনিউজ), ফরহাদুজ্জামান ফারুক (দাবানল ও ঢাকা পোস্ট), নাজমুল ইসলাম নিশাত (ডিবিসি নিউজ) এবং লাবনী ইয়াসমিন (ডেইলি অবজারভাব)। টেলিভিশন, প্রিন্ট এবং অনলাইন মিডিয়া বিভাগে ঢাকার বাইরের ছয়টি বিভাগের আরও ১২ জনকে ফেলোশিপ পুরষ্কারও দেওয়া হয়েছে।

লকডাউন ও করোনার পরিবর্তিত পরিস্থিতির কারণে সোমবার (৫ এপ্রিল) সকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ভার্চুয়াল সংগঠনের প্রধান অতিথি ছিলেন গণমাধ্যম ব্যক্তিত্ব সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল। এই অনুষ্ঠানের আয়োজন করেছে বেসরকারী সংস্থা ফ্রেন্ডস সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।

মনজুরুল আহসান বলেছিলেন যে হিজড়া সম্প্রদায়টি সমাজের তৃতীয় লিঙ্গ হিসাবে চিহ্নিত। তৃতীয়ত, তারা সমাজ থেকে বিচ্ছিন্ন হয়। তবে তাদের আলাদা রেখে কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়। তাদের মূল্যায়ন করতে হবে সমাজের অন্য দশজনের মতো। সহযোদ্ধারা এই পশ্চাৎপদ সম্প্রদায়ের জীবন মানের বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে। এমন অনেকগুলি প্রতিবেদন রয়েছে যা অন্যকে পরিবর্তনের সাহস ও অনুপ্রেরণা দিয়েছে। সাংবাদিকদের তাদের পিছনে যে কোনও গ্রুপের পক্ষে কাজ করতে হবে। এ কারণে সমাজ পরিবর্তনে মিডিয়া ও মিডিয়া কর্মীদের ভূমিকা অনস্বীকার্য।

সম্মানিত অতিথিদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার, ঢাকা মহানগর পুলিশ, ইফতেখারুল ইসলাম, বাংলাদেশের মানবাধিকার সমন্বয়কারী, মানবাধিকার বিষয়ক উপদেষ্টা, ইউএসএআইডি প্রতিনিধি হুনা খান, স্লাভিকা রেডোসেসিক অন্তর্ভুক্ত ছিলেন। সমাপ্ত মন্তব্যটি বন্ধুত্বের পরিচালক (নীতি অ্যাডভোকেসি এবং মানবাধিকার) উম্মে ফারহানা জারিফ কান্তা করেছিলেন। এর আগে স্বাগত বক্তব্য রাখেন বাঁধু সমাজকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ। ফ্রেন্ড ম্যানেজার (পলিসি অ্যাডভোকেসি) মশিউর রহমান বন্ধুর কার্যক্রম এবং মিডিয়া ফেলোশিপ সম্পর্কেও বিস্তারিত জানান।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *