চট্টগ্রামসহ ৪ বিভাগে অতি ভারী বর্ষণের সম্ভাবনা

চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

সোমবার বিকেল ৪টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার ভারী বর্ষণের সতর্কবার্তায় এ কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়, বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বায়ুর সংমিশ্রণের ফলে চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (২৪ ঘণ্টায় ৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটার বা তার বেশি) বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এদিকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ময়মনসিংহ, বরিশাল , চট্টগ্রাম ও সিলেট এবং ঢাকার পূর্বাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে। এটি আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে।

এদিকে টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, তাড়াশ ও দিনাজপুর অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকায় প্রশমিত হতে পারে।

রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে। এছাড়া চট্টগ্রামে ৯৮ মিলিমিটার, সন্দ্বীপে ৯৭ মিলিমিটার এবং পটুয়াখালীতে ৯১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

রবিবার যশোরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং ফেনীতে সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Leave a Comment