গত ২৪ ঘন্টায় রংপুরে ১৬ জনের মৃত্যু

প্রায় চার মাসের মধ্যে আজ সর্বনিম্ন করোনায় মৃত্যুপ্রায় চার মাসের মধ্যে আজ সর্বনিম্ন করোনায় মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৫৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮.০২%।


এদিকে এ মাসের ২৭ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ৩৫৮ জন। গতকালের তুলনায় করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে। আজ বুধবার (২৮ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৫ জন, ঠাকুরগাঁওয়ের ৫ জন, কুড়িগ্রামের ২ জন, দিনাজপুুরের ২ জনসহ লালমনিরহাটে ১ জনও গাইবান্ধার ১ জন করে রয়েছেন।

এ সময়ে রংপুর বিভাগে ,৩৪৫ জনের নমুনা পরীক্ষা করে মোট ৬৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৬ জন, গাইবান্ধা জেলায় ৮৫ জন, ঠাকুরগাঁওয় জেলায় ৭৭ জন, কুড়িগ্রাম জেলায় ৭৬ জন, পঞ্চগড় জেলায় ৭৬ জন, দিনাজপুর জেলায় ৬৯ জন, নীলফামারী জেলায় ৬৪ জন ও লালমনিরহাট জেলায় ২৪ জন রয়েছেন।

করোনায় নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৮৮২ জনে। এর মধ্যে দিনাজপুর জেলায় ২৬২ জন, রংপুর জেলায় ১৮৯ জন, ঠাকুরগাঁও জেলায় ১৭০ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, পঞ্চগড় জেলায় ৫৪ জন, লালমনিরহাট জেলায় ৫৩ জন, কুড়িগ্রাম জেলায় ৪২ জন ও গাইবান্ধা জেলায় ৪১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১,০৮০ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় এখন পর্যন্ত মোট ৪২,২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১২,২৬৬ জন, রংপুর জেলায় ৯,২৭৯ জন, ঠাকুরগাঁও জেলায় ৫,৮১৬ জন, গাইবান্ধা জেলায় ৩,৬০৬ জন, নীলফামারী জেলায় ৩,৩৬৮ জন, কুড়িগ্রাম জেলায় ৩,২৫১ জন, লালমনিরহাট জেলায় ২,১৪১ জন এবং পঞ্চগড় জেলায় ২,৫১১ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের ১ম থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে ২,১০৪০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের ৮ জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর তার পর পর রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া ভারতীয় সীমানায় যে জেলাগুলোয় আছে সেগুলোই বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

করোনার উপসর্গ নিয়ে প্রতিদিন বিভাগের বিভিন্ন হাসপাতালগুলোতে অন্তত ১৫ হতে ২০ জনের মৃত্যু হচ্ছে। তবে স্বাস্থ্য বিভাগ করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসেব ধরছে না ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *