কিশোর-যুবকদের মধ্যে বাড়ছে মোবাইল ফোনে পাবজি খেলার আসক্তি

করোনাকালে বিশেষ করে ঘোড়াঘাটে শিশু কিশোর-যুবকদের মধ্যে ব্যাপক হারে বেড়েছে মোবাইল ফোনে পাবজি খেলার আসক্তি। সারা রাতদিন পড়ে থাকছে ফ্রি ফায়ার ও পাবজি গেম নিয়ে। দীর্ঘদিন থেকে স্কুল কলেজ বন্ধ থাকায় এসব শিক্ষার্থীরা সময় কাটানোর জন্য পিতা মাতার কাছ থেকে স্মার্টফোন কিনে নিচ্ছে।

এসব ফোনে তারা পর্নোগ্রাফি, ফোনে লুডু খেলা সহ বিভিন্ন এ্যাপস ব্যবহার করে জুয়াও খেলছে। এজন্য কিনতে হচ্ছে উচ্চ মূল্যের মোবাইল ডাটা। ডাটা কেনার জন্য শিশু কিশোর ও যুবকরা মা বাবার কাছ থেকে বিভিন্ন ছলচাতুরি করে টাকা নিচ্ছে। টাকা না পেলে বিভিন্ন অপরাধে জড়িয়ে যাচ্ছে।

একরে দেখাদেখি অনেক নি¤œ বধ্যবিত্ব লোকদের সন্তানেরাও এখন পিতামাতার কাছে এসব স্মার্টফোন কিনে নেয়ার জন্য বায়না ধরছে। অনেক কিশোর যুবকরা ফোন কিনে না দিলে পিতামাতার সঙ্গে দুর্ব্যবহার করছে।

স্বরজমিনে একাধিকবার গিয়ে দেখা গেছে উপজেলার ঐত্যিহাসিক সূরা মসজিদের সামনে শিশু কিশোর-যুবক রাতদিন মোবাইলে পাবজি খেলার দৃশ্য।

এখানে প্রতিদিন কোন না কোন সময় এসব কিশোর-যুবকরা মোবইলে পাবজি খেলা নিয়ে গভির ভাবে মেতে থাকে। এমন দৃশ্য শুধু সূরা মসজিদ এলাকাতেই নয় উপজেলার বিভিন্ন হাটবাজার বা মোড়গুলোতেও দেখা যায়।

বিষয়টি নিয়ে কিছু কিছু অভিভাবক উদ্বীগ্ন হলেও নিয়ন্ত্রণের বাহিরে চলে গেছে তারা। কোন কিছুতেই থামাতে পারছেনা তাদের সন্তানদের বিষয়টি প্রশাসনের নজর দেয়া দরকার।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *