করোনা মোকাবেলায় এবার কমিটি গঠন

করোনার প্রকোপ কমাতে সরকার একের পর এক উদ্যোগ নিয়ে চলেছে। এবার করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টিসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এ কমিটি জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি, চিকিৎসা বিষয়ক পরামর্শ ও সহায়তা প্রদান, টিকা প্রদানে উদ্বুদ্ধকরণে কাজ করবে।

মাঠ পর্যায়ে ম্যাজিস্ট্রেট,  আনসার বাহিনী,  পুলিশ এখন পর্যন্ত জনসচেতনতা সৃষ্টির কাজ করে গেছে এবার তার সাথে যুক্ত হলো ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটি। এই কমিটি এখন থেকে আরও বেশি সক্রিয় থাকবে জনসচেতনতা বাড়ানোর কাজে। ফলে মানুষ সহজেই এই পরিস্থিতি সম্পর্কে অবগত হবে।  

কাদের নিয়ে এই কমিটি গঠন করা হবে  সে বিষয়ে বলা হয় যে ,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা, স্বাস্থ্য, যুব, কৃষি, আনসার ভিডিপির মাঠ পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, হাট-বাজার সমিতির নেতাসহ সংশ্লিষ্টরা এই কমিটিতে যুক্ত থাকবেন।  

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *