করোনা টিকার বিজ্ঞাপনে চার সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি

আমেরিকানদের করোনা ভাইরাসের টিকা নিতে উৎসাহদানের বিজ্ঞাপনে এবার দেখা যাবে চার সাবেক মার্কিন প্রেসিডেন্টকে। এ সময় তাদের সাথে আরো দেখা যাবে চার মার্কিন ফার্স্ট লেডিকে।
স্থানীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার রাতে অ্যাড কাউন্সিল কর্তৃক প্রকাশিত এক মিনিটের এ দৃশ্যে দেখা যায় সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন ও জিমি কার্টার যুক্তরাষ্ট্রের অধিবাসীদের টিকা গ্রহন করে চলমান মহামারী পরিস্থিতি মোকাবেলায় ভূমিকা রাখতে আহ্বান জানান।

‘এটা আপনার উপর’ শীর্ষক একটি বিজ্ঞাপনে বারাক ওবামা বলেন, “এই টিকা আশা জাগানিয়া। এটা আপনাকে এবং আপনি যাদের ভালোবাসেন তাদের এই ভয়ংকর বিপজ্জনক মহামারী থেকে রক্ষা করবে।”

এ দৃশ্যে দেখা যায় চারজন সাবেক প্রেসিডেন্ট এবং তাদের স্ত্রীরা করোনা ভাইরাসের টিকা নিচ্ছেন। উপস্থিত ফার্স্ট লেডিদের মধ্যে ছিলেন মিশেল ওবামা, লরা বুশ, হিলারি ক্লিনটন ও রোজালিন কার্টার।

কোনো কোনো প্রেসিডেন্ট বিজ্ঞাপনে মহামারী পরিস্থিতি শেষে তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে চিন্তাভাবনা তুলে ধরেন। ক্লিনটন বলেন তিনি ‘কাজে ফিরে যাওয়ার’ এবং ‘ঘুরে দাঁড়ানোর’ অপেক্ষা করছেন। ওবামা বলেন তিনি মিশেল ওবামার মায়ের জন্মদিনে তাকে দেখতে এবং আলিঙ্গন করতে চান। বুশ ‘টেক্সাসের রেঞ্জার্স স্টেডিয়াম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে স্টেডিয়াম ভর্তি মানুষের মাঝে উপস্থিত থাকতে চান। প্রচারনা দৃশ্যে ক্লিনটন আরো বলেন, “আমরা অনেক আপনজন হারিয়েছি এবং অনেক ক্ষতির শিকার হয়েছি।”

এদিকে বৃহস্পতিবারে প্রচারিত দ্বিতীয় বিজ্ঞাপন দৃশ্যে দেখা যায় ক্লিনটন, বুশ, ওবামা আবারও আমেরিকানদের টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছেন এবং এই টিকাকে ‘মহামারি অবসানের প্রথম পদক্ষেপ- যা দেশকে এগিয়ে নিয়ে যাবে’ বলে অবিহিত করেন। এতে সাবেক প্রেসিডেন্ট বুশ বলেন, “বিষয়টি পরিষ্কার। এই টিকা আপনাকে এবং আপনার প্রিয়জন্দের রক্ষা করবে।”

Leave a Comment