কথিত চিকিৎসা বিজ্ঞানী ইশরাত রফিক গ্রেপ্তার

কথিত চিকিৎসা বিজ্ঞানী ইশরাত রফিক গ্রেপ্তার

রাজধানীর মিরপুর থেকে এক নারী প্রতারককে আটক করেছে র‍্যাব। তার নাম ইশরাত রফিক ঈশিতা। র‍্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন রোববার (১ আগস্ট) ভোরের কাগজকে তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জালিয়াতি করে বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশী ও বিদেশী সংস্থার প্রতিনিধিত্ব করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। তথাকথিত তরুণ চিকিৎসাবিজ্ঞানী ও গবেষক ওরফে বিশিষ্ট আলোচক ওরফে ডিপ্লোমেটবোর্ফ ব্রিগেডিয়ার জেনারেল ওরফে বিশেষজ্ঞ ডাক্তার বিভিন্ন ছদ্মবেশে প্রতারণা করে আসছিলেন। এই প্রেক্ষাপটে ইশরাত রফিক ইশিতাকে তার সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে।

এই মহিলার খবরটি ২৮ ফেব্রুয়ারি মেডিভয়েস নামে একটি পোর্টালে প্রকাশিত হয়েছিল। এটাকে বলা হয় ড ইশরাত রফিক ঈশিতার গ্রামের বাড়ি টাঙ্গাইল কিন্তু তার জন্ম ময়মনসিংহ জেলায়। তিনি ১৯৯৩ সালের ৩ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি তার শৈশবের বেশিরভাগ সময় ময়মনসিংহ জেলায় কাটিয়েছিলেন। বাবা খন্দকার রফিকুল ইসলাম সিনিয়র অনুষদ সদস্য, বিকেবি এবং মা হেলেন রফিক, এমএমসি ঢাকা বিশ্ববিদ্যালয়। একমাত্র বড় বোন এমআইটি বোস্টন আমেরিকায় পিএইচডি করছেন। ডা ঈশিতা ২০০৮ সালে ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ২০১০ সালে মমিনুন্নেসা সরকারি বালিকা কলেজ, ময়মনসিংহ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি কমিউনিটি বেজড মেডিকেল কলেজে এমবিবিএস -এ ভর্তি হন। ২০১৬ সালে ঈশিতা এমবিবিএস পাস করেন।

তিনি বর্তমানে আমেরিকান সেক্সুয়াল হেলথ অ্যাসোসিয়েশনের অ্যাম্বাসেডর, ন্যাশনাল সার্ভিকাল ক্যান্সার কোয়ালিশনের অ্যাম্বাসেডর এবং গ্লোবাল গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি গত জানুয়ারিতে আন্তর্জাতিক অনুপ্রেরণাদায়ী মহিলা পুরস্কার (আইআইডব্লিউএ ২০২০) -এ ‘সেরা মহিলা বিজ্ঞানী ৩৫ বছরের নিচে’ বিভাগে ভারত থেকে পুরস্কার লাভ করেন। এছাড়াও ড ঈশিতা সম্প্রতি রাষ্ট্রীয় রত্ন পুরস্কার ২০২০ এর জন্য নির্বাচিত হয়েছিল, যা ফেব্রুয়ারি ভারতের ইন্দোরে অনুষ্ঠিত হয়েছিল।

ইভেন্টে অংশগ্রহণের পর, তিনি এই মাসের ২২ তারিখে ব্যাংকক আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনে ‘বিশিষ্ট বিজ্ঞানী ও গবেষক’ পুরস্কারে ভূষিত হন। গত বছরের ১ অক্টোবর ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড অ্যাকাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ এর ‘সেরা গবেষণা অর্জন পুরস্কার’ বিভাগেও তিনি সম্মানিত হন। এ পর্যন্ত, তার ৮৩ টি গবেষণাপত্র আন্তর্জাতিক পিয়ার রিভিউ জার্নালে প্রকাশিত হয়েছে।

র‍্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মinন বলেন, নারীর প্রতারণার বিস্তারিত তথ্য আজ বিকেলে সংবাদ সম্মেলনে প্রকাশ করা হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *