ও বাপই বাইরত কেনে যান?

করোনা সচেতনতায় রংপুরের ভাষায়

কোভিড-১৯ সম্পর্কে জনসচেতনতা তৈরি করছেন অনেকেই অনেক ভাবে। আর এই তালিকায় রয়েছে শোবিজ অঙ্গনের মানুষ। তেমনি নাটক-সিনেমা-গানের মানুষেরা ঘরে বসে প্রকাশ করছেন বিভিন্ন ধরনের সৃষ্টিকর্ম যা প্রকাশ করছে । তার একটি অংশ হিসেবে ২১ এপ্রিল সন্ধ্যায় বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছেন রংপুরের ভাষায় ‘ও বাপই’ নামের একটি গানচিত্র। এই গান টা ব্যাপক সাড়া ফেলে ।


‘ও বাপই বাইরত (বাহিরে) কেনে যান/ ঘরোত (ঘরে) বসিয়া কাটান/ করোনা এক রোগ আসিছে হানিবে পরাণ’- আর এটা প্রচলিত ভাওয়াইয়া সুরের ওপর যা এমন কথার গানটি লিখেছেন ও গেয়েছেন আল আমিন রংপুরিয়ান । তবে রংপুরে বসে এর সংগীতায়োজন করেছেন আশীষ সরকার।


তবে লিমনেড ব্যান্ডের সদস্য আল আমিন জানান যে , দীর্ঘ বছর ধরে গান লেখা ও সুর করার সঙ্গে জড়িত আছে । তবে তিনি বেশি ভাগে গেয়ে থাকেন কালেভদ্রে। তাই ঘরবন্দী সময়টাকে কাজে লাগাতে তিনি কোভিড-১৯ সম্পর্কে জনসচেতনতা তৈরি করতে ‘ও বাপই’ গানটি তৈরি করেছেন মূলত্ ।

তিনি আর বলেন, ‘ভাষা ও সুরের কারণে শ্রোতারা সহজে আকৃষ্ট হবে এই গানের প্রতি, এমন পরিকল্পনা নিয়ে গানটি করা হয় । আমরা চাই, গানের বার্তাগুলো শ্রোতাদের কাছে পৌঁছাক । আর সকলে সচেতন হয় যেন । এমন টা আশাবাদী তারা ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *