এ বছরই মহামারি সমাপ্তির চিজ অবাস্তব

এ বছরই মহামারি সমাপ্তির চিজ অবাস্তব:- বিশ্ব স্বাস্থ্য সংস্থা:২০২১ সালের মধ্যে করোনা মহামারি পুরোপুরি শেষ হওয়ার চিন্তা অবাস্তব। করোনা ভাইরাস এর বেশ কয়েকটি ভ্যাকসিন উৎপন্ন করা হয়েছে,যার ব্যবহার ও শুরু হয়ে গেছে।কিন্তু এ ভ্যাকসিন গুলো ব্যবহার করে ও এ বছরই মহামারি সমাপ্তির চিন্তা অবাস্তব বলে জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থা।২০২০ সালে যে পরিমাণ সংক্রমণ বেড়ে ছিল, তার হিসেবে ২০২১ সালে অনেকটা সংক্রমন কমে এসেছে।সাধারণ মানুষের মধ্যে করোনা ভাইরাস জনিত সাবধানতা ও কিছু টা শিথিল হয়ে দেখা গেছে।এ অবস্থায় বিশ্ব ব্যাপী সংক্রমণ বাড়ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি মন্তব্য করেছেন,সংক্রমণ বৃদ্ধির বিষয়টি হতাশা জনক হলেও আশ্চর্যের নয়।তাই এ বছর শেষ হতেই মহামারি শেষ হয়ে যাবে এটা অবাস্তব ।
সিরাজগঞ্জে বাস চলাচল বন্ধ:-সকাল থেকে জেলা শহরসহ সব রুটে বাস চলাচল বন্ধ।শ্রমিক সংঘর্ষে কারণে,এ ঘটনা ঘটে।এতে শ্রমিক দলের মধ্যে একধরনের উত্তেজনা চলছে।যার ফলে চরম ভোগান্তিতে পড়ছেসাধারণ যাত্রীরা।নিরাপত্তার কারণ দেখিয়ে বাস চলাচল বন্ধ রাখেছেন মালিকরা।সিরাজগঞ্জে রাজশাহী গামী বাস চলাচল বন্ধ ছিল কিন্তু সিএনজি চলছে।এ নিয়ে বাস ও সিএনজি শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয় একপর্যায়ে তাদের মারামারি শুরু হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। পরিশেষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।


একাওরের বিক্ষুব্ধ মার্চের স্মৃতি:-মার্চ মাস মানেই একাওরের মার্চের ঐতিহাসিক বিজয়।শেখ মুজিবের জনপ্রিয়তা দেখে শাসক গোষ্ঠীর মধ্যে এক প্রকার ভয় ছিল।তাকে দাবিয়ে রাখার , তাকে রাজনীতি থেকে বিদায় করার অপতপরতা পাকিস্তানিরা চালায়নি।গত শতকের ষাটের দশকের শেষ দিকে আসে আগরতলা ষড়যন্ত্র মামলা দিয়ে মুজিবকে জনবিচ্ছিন্ন,এমনকি হত্যার পরিকল্পনা ও করা হয়েছিল।কিন্তু ফল হয়েছে উল্টো।বাঁধন শক্ত করতে গিয়ে তা আরো বেশি আলগা হয়েছিল।বাঙালির কাছে মুজিব হয়ে ওঠেছেন মুক্তির প্রতীক।

Reporter: SheiKh MariYA PuSpA

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *