এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ জাপা প্রার্থীর

সিলেট-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটকেন্দ্র থেকে লাঙল প্রতীকের এজেন্টদের মারধর করে বের করে দিচ্ছেন বলে অভিযোগ করেছেন উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।

একই সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী পক্ষের লোকজনেরা সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্র থেকে ফিরিয়ে দেওয়া এবং লাঙলের ভোটারদের জোরপূর্বক নৌকার ভোট দিতে বাধ্য করার অভিযোগও তুলেছেন তিনি।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে দক্ষিণ সুরমার মোগলাবাজারের রেবতীরমণ সরকারি দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব অভিযোগ করেন। এসব অভিযোগের কথা তিনি নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছেও জানিয়েছেন তিনি।

আতিক অভিযোগ করে জানান, ফেঞ্চুগঞ্জ উপজেলার পিটাইটিকর, কাসিম আলী উচ্চ বিদ্যালয় ও চন্ডিবাজারসহ সাতটি কেন্দ্র আওয়ামী লীগের নেতাকর্মীরা দখলে রেখেছেন। এসব কেন্দ্রে তার এজেন্টদের বের করে দেওয়া হয়। পরে তিনি বিষয়টি নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছে জানানোর পর পুলিশ দিয়ে তার এজেন্টদের ফের কেন্দ্রে পাঠানো হয়েছে বলে উল্লেখ করেন।

তিনি আরও দাবি করেন, দক্ষিণ সুরমার শ্রীরামপুর সেন্টারে আওয়ামী লীগের লোকজন তার ভোটারদের জোরপূর্বক নৌকায় ভোট দিতে বাধ্য করাচ্ছেন। একই সঙ্গে সেন্টার থেকে বের করেও দিচ্ছেন। এ কারণে ভয়ে অনেক ভোটরই চলে গেছেন। এমন পরিস্থিতি হলে সুষ্টু ভোটের অন্তরায় হবে, মানুষের ভোট দেওয়ার আগ্রহ কমে যাবে। এতে গণতন্ত্র ব্যাহত হবে বলেও দাবি করেন তিনি।

উল্লেখ‌্য, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা তিনটি নিয়ে সিলেট-০৩ সংসদীয় আসন। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার। গত ১১ মার্চ করোনায় এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হলে আসন শূন্য ঘোষণা করা হয়। এরপর কয়েকবার তারিখ পরিবর্তনের পর উপনির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে একযোগে ১৪৯টি ভোটকেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো কেন্দ্রেই কোনো ধরনের গোলযোগের খবর পাওয়া যায়নি। অবশ্য সকল কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

এই আসনের উপনির্বাচন বিএনপি বর্জন করেছে। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীক, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীক, বাংলাদেশ কংগ্রেসের জুনায়ের মোহাম্মদ মিয়া ডাব প্রতীক এবং সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি নিয়ে নির্বাচনে লড়ছেন।

Leave a Comment

betvisa