উপসচিব পদে ২৫৯ কর্মকর্তার পদোন্নতি

প্রশাসন ক্যাডারসহ বিভিন্ন ক্যাডারের ২৫৯ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সরকারের উপসচিব করা হয়েছে। এ নিয়ে এখন সরকারের উপসচিবের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৯৩ জন।

আজ মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ২৪৯ জন দেশে বিভিন্ন দপ্তরে কর্মরত। এ ছাড়া ১০ জন বিদেশের বিভিন্ন দূতাবাস বা হাইকমিশনে কর্মরত আছেন।

 

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়মানুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাদের ই-মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। এরপর পদায়ন করে নতুন আদেশ জারি করা হবে। অবশ্য পর্যাপ্ত পদ না থাকায় এখন আগের পদে প্রায় সবাইকে পদায়নের সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, উপসচিব থেকে পদগুলো আর একক কোনো ক্যাডারের থাকে না। এই পদে ৭৫ শতাংশ পদোন্নতি হয় প্রশাসন ক্যাডার থেকে এবং ২৫ শতাংশ পদোন্নতি হয় অন্যান্য ক্যাডার ছেড়ে আসা কর্মকর্তাদের।

এদিকে যুগ্ম সচিব পদে নতুন করে পদোন্নতির প্রক্রিয়া চলছে। এবার নতুন করে ২১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতির জন্য বিবেচনা করা হচ্ছে। শিগগিরই এ পদে পদোন্নতি হতে পারে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *