ইসরায়েলের সফটওয়্যার পেগাসাস সরকার কিনেছে কিনা আমি জানি না

পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্র মন্ত্রী. একে আবদুল মোমেন

ইসরায়েলে তৈরি আড়িপাতার সফটওয়্যার পেগাসাস বাংলাদেশ কিনেছে কি না এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি জানান, ইসরায়েলের সাথে সম্পর্ক না থাকায় সে দেশ থেকে সরকার কিছু কেনেনা। বাংলাদেশ সম্পর্কে অনেক নেতিবাচক খবর অকারণেই ছড়ানো হয় বলেও অভিযোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়া, করোনার টিকার সংকট কেটে যাচ্ছে উল্লেখ করে বললেন, আগস্ট হবে টিকার মাস।

বিশ্বের ৪৫টি দেশের ৫০ হাজার ফোনে পাতা হয়েছে ইসরাইলি সফটওয়্যার পেগাসাস। এর মাধ্যমে ওইসব ফোনের কথোপকথনসহ সবকিছু হাতিয়ে নেওয়া যায়। গণমাধ্যমের খবর বলছে- ভারত, পাকিস্তান, ব্রাজিল, হংকং এর পাশাপাশি বাংলাদেশেও এই সফটওয়্যার দিয়ে নজরদারি করা হচ্ছে।

তবে পররাষ্ট্রমন্ত্রী বলছেন, এরকম কোনও তথ্য তার মন্ত্রণালয়ের কাছে নেই। বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক প্রচারণা চালাতেই এ ধরনের খবর প্রকাশ হয় বলে অভিযোগ তার।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন,’আমাদের ইসরাইলের সাথে কোন সম্পর্ক নাই। আমরা তাদের সাথে কোন ধরণের ব্যবসা বাণিজ্যে লিপ্ত নই। কখনও না। আমি জানি না সত্য মিথ্যা কতটুকু। আমার সরকার কিনেছে কিনা আমি জানি না। যদিও কোন একটা মিডিয়া বলছে বাংলাদেশও লিস্টে আছে। আই হ্যাভ নট সিন ইট। বাট আমরা মনে হয় না। বাজে কিছু হলে আমাদের নাম ঢুকায়।’

এদিকে, করোনার টিকা সংকট কেটে যাচ্ছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। বলেন আগস্ট মাস হবে টিকার মাস। কোভ্যাক্স এর মাধ্যমে বিভিন্ন কোম্পানীর টিকা পাওয়ার পাশাপাশি জনসন অ্যান্ড জনসনের টিকা কিনতে চায় বাংলাদেশ। মূলত প্রবাসী শ্রমিক এবং বিদেশে পড়তে যেতে চাওয়া শিক্ষার্থীদের জন্যই এক ডোজের এই টিকা দরকার।

এ প্রসঙ্গে এ কে আব্দুল মোমেন বলেন,’আমরা একটা লাইন আপ করেছি। আগামীতে আমাদের আর টিকার অভাব হবে না। আমরা এ জন্য। জনসন এন্ড জনসনের টিকা আনার চেষ্টা করছি। জনসন এন্ড জনসনের টিকা একটা দিলে হয়।’

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *