আজ ৪১ তম বিসিএসের প্রাথমিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে

আজ ৪১ তম বিসিএসের প্রাথমিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে

কোভিড -১৯ স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকাগুলি কঠোরভাবে অনুসরণের আহ্বানের মধ্যে আজ ৪১ তম বিসিএসের প্রাথমিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মহামারী এবং সংক্রমণ এবং মৃত্যুর সাম্প্রতিক উত্থানের মধ্যেও, প্রায় অর্ধ মিলিয়ন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন বলে আশা করা হচ্ছে, যা পাবলিক সার্ভিস কমিশন পরিচালিত হয়।

পিএসসি এর আগে 11-দফা স্বাস্থ্য ও সুরক্ষা নির্দেশিকা প্রচার করেছিল যাতে পরীক্ষার্থীদের মুখোশ পড়া এবং পরীক্ষার হলে শারীরিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক হয়। এটি পরীক্ষার্থী কেন্দ্রগুলিতে প্রবেশ এবং ছাড়ার সময় সমস্ত চাকরিপ্রার্থীদের শারীরিক দূরত্ব বজায় রাখতে বলেছে।

পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসেন গতকাল বিকেলে রংপুর ডেইলি কে জানান, পরীক্ষার জন্য সব কিছু নির্ধারিত ছিল।

তিনি আরও যোগ করেন, “কোভিড -১৯ স্বাস্থ্য নির্দেশিকাগুলির কঠোরভাবে মেনে চলা করার মধ্যে আমরা পরীক্ষা অনুষ্ঠিত করব।”

দুই ঘন্টার পরীক্ষা সকাল দশটা থেকে শুরু হবে।

বিভিন্ন ক্যাডারে ২,০১18 টি শূন্য পদে নিয়োগের লক্ষ্যে ২০১৯ সালের নভেম্বরে ৪১ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পরে প্রায় ৪.75৫ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করেছিলেন।

সাত বিভাগের ৩৫১ টি কেন্দ্রের মধ্যে এমন অনেকগুলি কেন্দ্র রয়েছে যেখানে ৩,০০০-৪,০০০ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজিএইচএস) কোভিড -১৯ রোগীর ক্রমবর্ধমান সংখ্যার পরিপ্রেক্ষিতে সরকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পুনরায় চালু না করার এবং বিসিএসসহ কোনও পাবলিক পরীক্ষা না করার প্রস্তাব দিয়েছিল।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকে ডিজিএইচএস কর্মকর্তারা সংক্রমণ নিয়ন্ত্রণে সম্পূর্ণ লকডাউন করার পরামর্শ দিয়েছিলেন।

তবে প্রধানমন্ত্রীর উচ্চপদস্থ ব্যক্তিরা মতামত দিয়েছেন যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ জাতীয় বিষয়ে সিদ্ধান্ত নেবে এবং ডিজিএইচএসকে স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকা কার্যকর করতে এবং আগে বন্ধ হওয়া কোভিড -১৯ হাসপাতাল পুনরায় চালু করতে বলেছিল।

এ প্রসঙ্গে, আগামীকাল পরীক্ষা অনুষ্ঠিত হবে কি হবে না তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হয়েছে।

“পরীক্ষার আগে আমাদের কেবল একদিন বাকি রয়েছে। আমরা বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্র ও অন্যান্য রসদ পাঠিয়েছি। পরীক্ষার্থীরা বিভাগীয় শহরগুলিতেও এসেছেন। এখন পরীক্ষা বন্ধ করা শক্ত,” সদস্য শাহজাহান আলী মোল্লা পিএসসি, বুধবার রাতে জানান।

যুক্তরাজ্য এবং দক্ষিণ আফ্রিকাতে প্রথম সনাক্ত হওয়া উপন্যাসগুলি সহ করোনভাইরাস নতুন উপন্যাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় বিশেষজ্ঞরা গত বেশ কয়েকদিন ধরে, উপন্যাস করোনাভাইরাস সংক্রমণ ধীরে ধীরে বৃদ্ধি পেয়েছিল।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *