আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না: আইনমন্ত্রী

আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না: আইনমন্ত্রী

বিএনপির অসুস্থ চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিএনপির আন্দোলনের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আইন আইনের গতিতে চলবে। আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না।আজ শুক্রবার নিজ নির্বাচনী এলাকা আখাউড়ায় এক অনুষ্ঠানে আইনমন্ত্রী এসব কথা বলেন। আইনমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম মন্ত্রীর ওই অনুষ্ঠানের ভিডিও সাংবাদিকদের কাছে পাঠান।আইনমন্ত্রী বলেন, তারা বলেন (বিএনপি) আন্দোলন করবেন, এক দফা এক দাবি, কিন্তু মানবিকতা আন্দোলনের মাধ্যমে কামাই করা যায় না। আর আইন আইনের গতিতে চলবে। আইন জিয়াউর রহমানের গতিতে চলবে না।

আনিসুল হক বলেন, ‘দাঁড়াইতে দিলে বইতে চায়, বইতে দিলে শুইতে চায়, আর শুইতে দিলে ঘুমাইতে চায়। এখন অবস্থা হইছে এই রকম আর কি। এখন কয় বিদেশে যাইতে দিতে হবে। পরিষ্কার কথা, এইটা তো যে ক্লাস টেনে পড়ে হেও বুঝে যে একটা আইনে কোনো দরখাস্ত যদি নিষ্পত্তি হয়ে থাকে, সেই নিষ্পত্তিকৃত দরখাস্ত আবার পুনর্বিবেচনা করার কোনো সুযোগ থাকে না। সে জন্য দুইবার ওনার (খালেদা জিয়া) বিদেশ যাওয়ার আবেদন আইন মন্ত্রণালয় নাকচ করেছে।’আইনমন্ত্রী আরও বলেন, ‘আপনারা দেখেছেন, শুনেছেন, ওনার (খালেদা জিয়া) পক্ষে ওনার বিদেশে যাওয়ার জন্য ১৫ জন আইনজীবী আমার সঙ্গে দেখা করেছেন। আমি যে আইনের কথা বলছি, যে আইনে নাকচ করেছি, সেটি সঠিক। তারপরও কোথাও কোনো নজির আছে কি না, তা দেখার জন্য একটু সময় নিয়েছি।’


গত ১৩ নভেম্বর থেকে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তাঁকে নিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য দাবি জানিয়ে আসছে তাঁর পরিবার ও বিএনপি।খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল।আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। তবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরবর্তী করণীয় বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে কিছু জানানো হয়নি বা ইঙ্গিত দেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, এ বিষয়ে আইনমন্ত্রী পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী করণীয় তিনিই নির্ধারণ করবেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *