আইডি চাহিবামাত্র প্রদর্শনের আহ্বান চিকিৎসকদের

স্বাস্থ্য অধিদফতর দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার জন্য “অল-আউট লকডাউন” চলাকালীন সমস্ত ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীকে তাদের পরিচয়পত্রগুলি তাদের কাছে রাখার আহ্বান জানিয়েছে।

এ ছাড়া চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবাধ চলাচল নিশ্চিত করতে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তাও চাওয়া হয়েছে।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের একটি বুলেটিনে এই আহ্বান জানানো হয়েছিল। লকডাউনে কর্মরত এবং কাজ করতে যাওয়ার পথে বেশ কয়েকজন চিকিৎসককে নিয়ে পুলিশে জালিয়াতির প্রেক্ষিতে সম্প্রতি বুলেটিন জারি করা হয়েছিল।

বুলেটিনে স্বাস্থ্য বিভাগের অ-যোগাযোগযোগ্য রোগের লাইন ডিরেক্টর র‌্যাব আমিন বলেছিলেন, “যে কোনও চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের জন্য আইন প্রয়োগের সম্পূর্ণ সহযোগিতা অত্যন্ত কাম্য।” আইন প্রয়োগকারী সংস্থাগুলির নৈতিক দায়িত্ব হ’ল স্বাস্থ্যকর্মীদের পরিচয়পত্র, যে কোনও আইডি কার্ড প্রদর্শন এবং তাদের দ্রুত এবং নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে সহানুভূতি সহকারে সহযোগিতা করা।

লকডাউনে কাজ করতে যাওয়া এবং যাওয়ার পথে পুলিশ চেকপয়েন্টে বেশ কয়েকটি চিকিৎসককে থামানো হয়েছিল। কিছু গাড়িও জরিমানা করা হয়। সম্প্রতি, একজন চিকিত্সককে নিয়ে পুলিশে জালিয়াতির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা এবং সমালোচনার জন্ম দিয়েছে। এ বিষয়ে পুলিশ ও চিকিৎসক বিভিন্ন বক্তব্য দিয়েছেন। এই বিরোধী বক্তব্য কাম্য নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

Leave a Comment

betvisa