অর্ধেক বেতন কমিয়ে বার্সার সঙ্গে নতুন চুক্তিতে মেসি

রেকর্ড ব্রেকিং মেসি বার্সার হাতুড়ি রিয়াল সোসিয়েদাদ হিসাবে দু'বার স্কোর করেছে ৬-১

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন, বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। কিন্তু সেই গুঞ্জন সত্যি হয়নি, উল্টো নতুন করে ৫ বছরের চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি। এমনকি মেসি বার্সায় থাকতে রাজি হয়েছেন তার ৫০ শতাংশ বেতন কমিয়ে। আগে যে বেতন পেতন, নতুন চুক্তিতে আর্জেন্টিনার এই তারকা পাবেন তার অর্ধেক। খবর মার্কার।

গত ৩০ জুন বার্সার সঙ্গে পুরনো চুক্তি শেষ হয় মেসির। এরপর তিনি ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান। দ্বিতীয় মেয়াদে ক্লাবটির সভাপতির দায়িত্ব নেওয়া হুয়ান লাপোর্তা গত বছর থেকেই মেসির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আলোচনা করেছেন।

যদিও গত মৌসুমের শেষে মেসির বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা তৈরি হওয়ার পরপরই পিএসজি ও ম্যানচেস্টার সিটি আর্জেন্টাইন তারকাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল। তবে বার্সার প্রেসিডেন্ট হিসেবে লাপোর্তার প্রত্যাবর্তনের পরেই মেসির ক্লাবে থেকে যাওয়ার সম্ভাবনা তৈরি হতে শুরু করে। অবশেষে সেটাই হতে চলেছে।

বার্সেলোনাকে বারবার সতর্ক করেছেন লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস। তিনি জানিয়েছিলেন, মেসির সঙ্গে নতুন চুক্তি করতে গিয়ে ফাইনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গ করলে বার্সার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন তারা। অবশেষে পরিশ্রমিক নিয়ে সমঝোতায় পৌঁছনোয় শেষমেশ সেই লক্ষ্যে লাপোর্তা সফল হতে চলেছেন বলা যায়।

বার্সায় মেসি সর্বশেষ চুক্তি অনুযায়ী, পাঁচ বছরে ক্লাবে মৌসুমপ্রতি ৭ কোটি ৫০ লাখ ইউরো আয় করেছেন মেসি। এখন সেটির অর্ধেকে নামিয়ে আনছেন। কারণ, বার্সেলোনার আর্থিক দুরবস্থা।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *