অবৈধ রসিদে টোল আদায়, না দিলে প্রাণনাশের হুমকি

অবৈধ রসিদ তৈরি করে রাজধানীর যাত্রাবাড়ীর মেয়র হানিফ উড়ালসড়ক থেকে টোল আদায় করার অভিযোগ উঠেছে সংঘবদ্ধ একটি চক্রের বিরুদ্ধে। বিভিন্ন যানবাহনের চালকদের ভয় দেখিয়ে টোলের নামে চাঁদা আদায় করছিল চক্রটি। না দিলে প্রাণনাশের হুমকি দিচ্ছিল তারা।এমন তথ্যের ভিত্তিতে গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব জানিয়েছে, তাঁদের কাছ থেকে চাঁদাবাজির টাকা ও লেজার লাইট উদ্ধার করা হয়েছে। রোববার রাতে র‍্যাব-৩-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, মেয়র হানিফ উড়ালসড়কের ওপর একটি সংঘবদ্ধ চক্র চাঁদাবাজি করে আসছে। চাঁদা দিতে না চাইলে তারা গাড়িচালকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। পরে ওই অভিযান চালানো হয়।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মুন্না খন্দকার (১৯), আলাউদ্দিন (২১), মাহাবুবুর রহমান (৩০), সজীব (২০), রাব্বি শেখ (২২), মো. জুয়েল (২৪), লালন সরকার (২৮), মো. বিল্লাল (২০), রিপন শেখ (৩০) ও মো. ওয়াসিম (৪০)।র‍্যাব-৩-এর গণমাধ্যম শাখার সহকারী পুলিশ সুপার ফারজানা হক রোববার রাতে বলেন, চাঁদাবাজদের অত্যাচারে গাড়িচালকেরা অতিষ্ঠ ছিলেন। আটক হওয়া ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছেন, তাঁরা যাত্রাবাড়ীসহ নানা জায়গায় নির্মাণাধীন ভবন ও বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে আসছিলেন। তাঁদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা করা হয়েছে।

Leave a Comment