অবশ্যই জানা উচিত কনডম ব্যবহারের আগে নারী-পুরুষের

লোকেরা যৌন সম্পর্কে কথা বলতে অস্বস্তি বোধ করে। কেউ প্রকাশ্যে এ বিষয়ে কথা বলতে চায় না। ফলস্বরূপ, বহু মানুষ তাদের বিবাহিত জীবনে বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। আবার অনেকেই চিকিৎসকের কাছে যেতে চান না। যদিও তিনি অনেক কিছুই গোপন রেখেছিলেন। তবে এটি সমস্যার সমাধান করে না। বরং নিজের সমস্যাটি খোলামেলা ও সুষ্ঠুভাবে কথা বলার মাধ্যমে সমাধানটি পাওয়া যাবে।

সঠিক তথ্য না জানার কারণে অনেকগুলি পুরুষ ও মহিলা কনডম ব্যবহারেও সমস্যায় পড়েছেন। যা বড় বিপদ হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার অনেকের মধ্যে অনেক ভুল ধারণা রয়েছে। কেউ কখনও কাউকে বলতে চায় না যে তাদের কনডম রয়েছে। সমস্ত প্রশ্ন জিজ্ঞাসা করুন নির্দ্বিধায়। তাই খুব যত্ন সহকারে এটি আলমারিটিতে রাখুন। বিশেষজ্ঞদের মতে কার্যকারিতা নষ্ট হয়ে যায়।

বেশিরভাগ পুরুষরা তাদের মানিব্যাগে কনডম রাখেন। আপনি যদি আপনার মানিব্যাগে একটি কনডম রাখেন, বসে থাকার সময় ঘষা বা ছিদ্র হওয়ার সম্ভাবনা রয়েছে। অতিরিক্ত তাপমাত্রা দক্ষতাও ক্ষতিগ্রস্থ করতে পারে। আপনি আলমারিটির নীচে বা ভিতরে জিনিস রাখলেও এটি ঘটতে পারে। অতিরিক্ত চাপ এবং উত্তাপের কারণে প্রায়শই কনডম ভেঙে যায়। তাই কনডমগুলি স্বাভাবিক রাখা উচিত।

কনডম ব্যবহারের আগে শর্তাদি অবশ্যই পরীক্ষা করা উচিত। মেয়াদোত্তীর্ণ কনডম ব্যবহারের ফলে তাদের উভয়েরই ক্ষতি হতে পারে। আবার অনেকে মনে করেন যে যদি ইন্টারকোর্সের চূড়ান্ত পর্যায়ে থাকে তবে আপনাকে কনডম পরতে হবে wear এটিও খুব ভুল ধারণা। যৌন চূড়ান্ত পৌঁছানোর আগেই শুক্রাণু প্রবেশ করতে শুরু করে। সুতরাং আপনার প্রথম থেকেই কনডম নেওয়া উচিত।

অনেকে কনডমগুলিতে লুব্রিকেন্ট, ময়েশ্চারাইজার, ভ্যাসলিন এবং তেল ব্যবহার করেন। এই ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা ভাল। ব্যবহারের জন্য মানগুলি বজায় রাখা উচিত। এছাড়াও সাধারণত বাজারে পাওয়া সস্তা কন্ডোম ব্যবহার করবেন না। ভাল সংস্থা ব্যবহার করুন। এটি কোনও সমস্যা হওয়ার সম্ভাবনা নেই।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *