অন্যের ভালোটা অনেকেরই মেনে নিতে কষ্ট

আমি পারি, সৃষ্টিকর্তা আমাদের সবাইকেই বিশেষ কিছু না কিছু দিয়ে সৃষ্টি করেছেন। আমরা সবাই ই কিছু না কিছু পারি যা আমাদের অন্যদের থেকে একটু হলেও আলাদা করে পরচিতি দেয়। যে পরিচিতিটা আমাদের আআত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।আমরা সমাজে স্বসম্মানে মাথা উচু করে বাচতে পারি।


কাজের স্বীকৃতি পেতে কার না ভালো লাগে বলেন। কিন্ত এত  এত লোকের ভীড়ে অনেক পারদর্শীতাই হারিয়ে যায়। সমাজ জানতেই পারেনা অনেক সময় আপনি কিছু একটা পারেন। তাই আপনার মুল্যায়নটাও ঠিকমতো হয় না।আলোচিত বা সমালোচিত হওয়া টা বড় বিষয় নয়।আপনি পারেন। আপনার প্রতিভা আছে আপনি কাজে লাগান। অন্য কেউ জানুক আর নাই বা জানুক আপনি জানবেন আপনি পারেন। নিজের কাজকে বা পারাটাকে কখনো ছোট করে দেখবেন না কখনো। বরং আপনার কাজটাই শ্রেষ্ঠ এটাই ভাববেন সবসময়।


আর আজকের দিনে সবাই সবকিছু গ্রহণ করতে পারেনা বা সহ্য করতে পারেনা।অন্যের ভালোটা অনেকেরই মেনে নিতে কষ্ট হয়। তাই সঠিক মুল্যায়ন করা তো অনেক দুরের কথা নিরুৎসাহিত করতে ওস্তাদ আজকের সমাজ। 


ভালো কাজকে উৎসাহ না দিয়ে তার ভাবি নেতিবাচক দিকগুলো বের করা বা আপনাকে ভাবিয়ে তোলাই অনেক মানুষ তার দ্বায়িত্ব মনে করে। কারণ ওরা আপনার ভালো চায় না।আপনাকে থামিয়ে দেয়াই তাদের উদ্দেশ্য।  তাই সমালোচনা কিংবা আলোচনার বিষয়ে বেশি কান না দিয়ে নিজের কাজ নিজেই শ্রদ্ধার সাথে চালিয়ে যান। খ্যাতি আপনাকে নিজেই খুজে নিবে একদিন।  

reporter: নওমিন।

Leave a Comment

betvisa