খালেদা জিয়া ২৭ দিন পর করোনা মুক্ত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জামিনে মুক্তি পেয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ২৭ দিনের পরে তিনি করোনভাইরাস ‘নেতিবাচক’ হয়ে ওঠেন।

খালেদা জিয়া ১১ এপ্রিল পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন পরীক্ষার ফলাফল থেকে দেখা যায় যে তিনি এই রাতে করোনভাইরাসতে আক্রান্ত ছিলেন। 14 বছর পরে, নমুনাটি 25 এপ্রিল আবার পরীক্ষা করা হয়েছিল। তবে তিনি এখনও খুব ইতিবাচক ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের একজন ব্যক্তিগত চিকিৎসক নিশ্চিত করেছেন যে আজ রাতে সোয়া একটার দিকে খালেদা জিয়ার করোনার নেতিবাচক অবস্থা ছিল। তিনি বলেন, খালেদা জিয়ার করোনার আগে দুবার এবং আজ তিনবার পরীক্ষা করা হয়েছে।

যদিও ২৫ শে এপ্রিল খালেদা জিয়া করোনার জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন, তবুও তার কোনও করোনার লক্ষণ নেই। এই কারণে, তাকে রাজ্যাভিষিক্ত না করে চিকিত্সা করা হয়েছিল।

খালেদা জিয়ার অন্যতম ব্যক্তিগত চিকিৎসক হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন। এর আগে, তিনি প্রথম আলোকে বলেছিলেন, করোনার চিকিত্সার আন্তর্জাতিক নির্দেশিকা অনুসারে, করোনার সনাক্তকরণের দু’সপ্তাহ পরে যদি রোগীর শরীরে কোনও লক্ষণ পাওয়া যায় না, তবে ধারণা করা হয় যে সেই ব্যক্তির দ্বারা কেউ করোনায় আক্রান্ত হবে না। সে কারণেই খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ‘নন-কোভিড’ রোগী হিসাবে চিকিত্সা করা হচ্ছে।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড বলছে, বিএনপি চেয়ারপারসন এখন কর্নো-পরবর্তী জটিলতায় ভুগছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আজ বলেছেন যে তার পরিবার বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎসার জন্য নিয়ে যেতে চায়। অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদনও করা হয়েছে। বিদেশে যাওয়ার ক্ষেত্রে করোনার নেতিবাচক শংসাপত্র থাকা বাধ্যতামূলক। শেষ পর্যন্ত যদি বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিয়ে যেতে হয়, তবে তার পক্ষে নমুনা পরীক্ষার মাধ্যমে সরকারীভাবে করোনার নেতিবাচক হওয়া দরকার ছিল। এই কারণে এটি আবার পরীক্ষা করা হয়েছে।

এদিকে, খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন কিনা তা রবিবার যে কোনও সময় জানা যাবে। অনুমতি পেলে মেডিকেল বোর্ড খালেদা জিয়ার বিদেশে যাওয়ার পরবর্তী কাজ শেষ করবে।

Leave a Comment