খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য লিখিত আবেদন

রাজধানীর এভার কেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার লিখিত আবেদন পেয়েছেন। আজ বুধবার (৫ মে) বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার লিখিত আবেদন করে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান।

তার লিখিত অনুরোধের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাইজিংবিডিকে বলেছিলেন, “বেগম খালেদা জিয়াকে যদি চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়, সরকার এটিকে ইতিবাচক আলোকে বিবেচনা করবে।”

এদিকে, জানা গেছে, রাত সাড়ে ৮ টায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দেওয়া লিখিত আবেদন সঙ্গে সঙ্গে আইন সচিবের কাছে প্রেরণ করা হয়েছিল।

এটি উল্লেখ করা যেতে পারে যে খালেদা জিয়া ১০ ই এপ্রিল করোনভাইরাস সংক্রামিত হয়েছিল। তারপরে তাকে বুকে রোগ এবং ওষুধ ধরা পড়ে। এফএম সিদ্দিকীর নেতৃত্বে বেসরকারী চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছিল এবং ঘরে বসে চিকিৎসা দেওয়া হয়েছিল। 15 এপ্রিল, তিনি এভার কেয়ার হাসপাতালে একটি সিটি স্ক্যান করেছিলেন। সিটি স্ক্যানের রিপোর্টগুলি কাজে আসবে।

তবে ২৪ শে এপ্রিল, করোনার আক্রমণ হওয়ার 14 দিন পরে, তার পরীক্ষার রিপোর্ট ইতিবাচক ফিরে আসে।

তারপরে ২ 26 শে মে তাকে এভারকেয়ার হাসপাতালের ননকোভিড জোনে ভর্তি করে চিকিত্সা শুরু করা হয়। তারপরে ৩ মে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে তাকে হাসপাতালের সিসিইউ (করোনারি কেয়ার ইউনিট) নিয়ে যাওয়া হয়।

একই রাতে তাকে পার্টি ও পরিবার হিসাবে চিকিত্সার জন্য বিদেশে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

Leave a Comment