নেতাকর্মীদের মুক্তি চেয়ে সরকারকে অনুরোধ

হেফাজতে ইসলামের নেতারা গ্রেপ্তার হওয়া নেতাদের মুক্তি এবং হেফাজতে ইসলাম নেতাকর্মীদের গ্রেপ্তারতা ও হয়রানি বন্ধ করে মাদ্রাসা পুনরায় চালু করার দাবি জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় অনুষ্ঠিত বৈঠকে তারা এই অনুরোধ জানান।

মঙ্গলবার মধ্যরাত 12 টার দিকে মন্ত্রীর বাসভবন ছেড়ে যাওয়ার পরে সাংবাদিকদের সাথে আলাপকালে হেফাজতের নেতা নুরুল ইসলাম জিহাদি এই কথা বলেন। এর আগে, হেফাজত নেতারা রাত ৯ টার পর মন্ত্রীর ধানমন্ডির বাসভবনে প্রবেশ করেন।

তিনি বলেছিলেন, গত হেফাজতের আন্দোলন নিয়ে সারাদেশে গ্রেপ্তার হওয়া আলেম ও ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের বিরুদ্ধে দেশব্যাপী ক্র্যাকডাউন এখনও চলছে। ফলস্বরূপ, পবিত্র রমজান মাসে পূজা করতে না পারায় পণ্ডিত এবং সাধারণ ধর্মীয় লোকেরা অজানা সন্ত্রাসে তাদের দিন কাটাচ্ছেন। ‘

“আমরা আজকের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে তাদের গ্রেপ্তার, আতঙ্ক ও হয়রানি থেকে মুক্তি দেওয়ার জন্য আবেদন করেছি।” বিশেষ করে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক গ্রেপ্তার চলছে। ফলস্বরূপ, সাধারণ মানুষ আতঙ্কে বাড়িঘর ছেড়ে পালাচ্ছেন। পবিত্র রমজান মাসে আলেম ও সাধারণ ধর্মীয় লোকদের হয়রানি বন্ধ করার জন্য আমি তাঁর কাছে একটি বিশেষ অনুরোধ করেছি।

এছাড়াও তারা পূর্বের আলোচনা অনুযায়ী ২০১৩ সালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন যে তাদের অনুরোধে স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখবেন।

Leave a Comment