যে কারণে কনসার্টের ভেন্যু বদল করল বিটিএস

আগামী ১৫ অক্টোবর দক্ষিণ কোরিয়ার বুসানে কনসার্টে অংশ নেওয়ার কথা বিটিএসের। সপ্তাহখানেক আগেই বিটিএসের ব্যবস্থাপনা প্রতিষ্ঠান বিগ হিট মিউজিক ও বুসান মেট্রোপলিটন কর্তৃপক্ষ জানিয়েছিল, বুসানের ইলগোয়াং সৈকতে স্থাপিত বিশেষ মঞ্চে ‘বিটিএস ইয়েট টু কাম ইন বুসান’ কনসার্টের আয়োজন করা হবে। কনসার্টের দর্শকসংখ্যা নির্ধারণ করা হয়েছে এক লাখ।

কিন্তু ঘোষণার পর থেকেই ভেন্যু নিয়ে বিটিএসের ভক্ত ও বুসানবাসীদের সমালোচনার মুখে পড়েছেন আয়োজকেরা। নির্ধারিত ভেন্যুতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও প্রস্তুতির অভাবের কথা তুলে ধরে উদ্বেগ জানিয়েছেন অনেকেই। কনসার্টের দিন প্রায় এক লাখ দর্শকদের জন্য একটি দরজা ব্যবহারের ফলে যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কাও করেছেন কেউ কেউ।

সঙ্গে যানজটসহ নানা ভোগান্তির শঙ্কার কথা সামনে আসার পর কনসার্টের ভেন্যু সরিয়ে আনার ঘোষণা দিয়েছে বিগ হিট মিউজিক।

শুক্রবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, শ্রোতাদের নিরাপত্তা ও স্বস্তির কথা বিবেচনা করে কনসার্টের ভেন্যু সৈকত থেকে বুসানের এশিয়ান মেইন স্টেডিয়ামে নেওয়া হয়েছে।

বুসানের ‘ওয়ার্ল্ড এক্সপ্রো ২০৩০’-এর অংশ হিসেবে এ কনসার্টের আয়োজন করা হচ্ছে। দর্শকেরা বিনা মূল্যে কনসার্টটি উপভোগ করতে পারবেন। বিটিএসের সাত সদস্য দ্য ওয়ার্ল্ড এক্সপ্রো ২০৩০-এর শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

আরএম, জিন, সুগা, ভি, জে হোপ, জিমিন ও জাংকুকের দল বিটিএস তাদের শেষ অ্যালবাম ‘বি’ প্রকাশ করে ২০২০ সালের ডিসেম্বরে। ‘বি’–এর পর ২০২১ সালের মে ও জুলাই মাসে যথাক্রমে দুটি ইংরেজি একক ‘বাটার’ ও ‘পারমিশন টু ড্যান্স’ প্রকাশ করে। ‘বাটার’-এর জন্য সেরা পপ গ্রুপ পারফরম্যান্সে গ্র্যামিতে মনোনয়ন পায় তারা।

Leave a Comment