ভারত প্রধানমন্ত্রীকে খালি প্লেট দিয়েছে

ট্রাস্টি এবং জনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. মন্তব্য করেছিলেন যে ভারত বিভক্ত হওয়ায় এটি পুরো বিশ্বের পক্ষে মঙ্গলজনক হবে। জাফরুল্লাহ চৌধুরী। “ভারত প্রধানমন্ত্রীকে রক্ষা করবে না,” তিনি বলেছিলেন। ভারত আপনাকে জানে কখন ফেলে দেবে। আপোস করেছেন, কী দিয়েছিলেন? খালি প্লেট দিয়েছে। তারা মুক্তিযুদ্ধে যতটুকু সহায়তা করেছিল, ভারত মুক্তিযুদ্ধের প্রথম মাসে সেই অর্থ নিয়েছিল। ‘

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে ধানমন্ডির জনস্বাস্থ্য নগর হাসপাতালে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। করোনার সংক্রমণের ভয়াবহতার প্রেক্ষিতে কী করতে হবে সে বিষয়ে নাগরিক সংবাদ সম্মেলনের ব্যানারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

“আমি আজ ভারতের কাছে এটা পরিষ্কার করে দিতে চাই যে আমরা আপনার সহায়তার জন্য কৃতজ্ঞ,” তিনি বলেছিলেন। আপনাকে আরও কৃতজ্ঞ হতে হবে, কারণ আমরা আপনাকে রক্ষা করেছি। ভারতের অখণ্ডতার মূল চাবিকাঠি এখনও আমাদের হাতে রয়েছে। ভারতের অরুণাচল, মণিপুর, ত্রিপুরা এবং কাশ্মীর এখনও এক হয়ে আছে কারণ আমরা তাদের রক্ষা করেছি। তবে ভারতকে বিভক্ত করা পুরো বিশ্বের পক্ষে মঙ্গলজনক হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, করোনার জাতীয় জীবনে বিভীষিকা তৈরি করেছে। করোনায় একজনের মৃত্যু হয়েছে তবে সরকার পুরো পরিবারকে হত্যা করছে। সরকারের অব্যবস্থাপনার কারণে, সরকারের জবাবদিহিতার অভাব, যে কোনও ধরণের পরোয়ানা জারি করা। একটি আইসিইউতে প্রতিদিন খরচ 30 হাজার থেকে আড়াই লাখ টাকা। এন্টিসেপটিক এবং জীবাণুমুক্ত করার উপরও একটি কর রয়েছে। আমরা 400 টাকায় 1300 টাকার ওষুধ দিচ্ছি। চিকিত্সা চলাকালীন একটি পরিবার নিঃস্ব হয়ে পড়েছিল। এটি সরকারের ব্যর্থতা। সরকার কিছু বিষয় নিয়ে অজ্ঞ মানুষদের নিয়ে সবকিছু চালাচ্ছে।

জনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেছেন, আইসিইউ ওষুধের দাম খুব বেশি। তাই চিকিত্সা করতে গেলে পরিবারগুলি শান্ত হচ্ছে। একটি সিরিঞ্জ সুই উপর করও 31 শতাংশ is এই জিনিসগুলি পরিবর্তন করা প্রয়োজন। সরকার সব ওষুধের দাম নিয়ন্ত্রণ করবে। তারপরে ওষুধের দাম বর্তমান দামের এক তৃতীয়াংশ কমিয়ে আনতে পারে। অক্সিজেনের উপর ভ্যাটও 19 শতাংশ। ভারতীয় সংস্থাগুলি সময়ের মতো দ্বিতীয় ডোজ ভ্যাকসিন প্রেরণ করছে না। কারণ তাদের চাহিদাও বেশি। এর জন্য আমি সরকারকে আমার নিজের দেশে উত্পাদন করতে বলেছি।

ডাঃ বিজন কুমার উল্লেখ করেছিলেন যে শীলের মতো লোকের প্রয়োজন রয়েছে এবং তাকে অবিলম্বে ভিসা দেওয়ার জন্য সরকারকে অনুরোধ করেছিলেন। তিনি বলেন, সবেমাত্র মেডিকেল ভর্তি পরীক্ষা হয়েছিল। প্রায় ৫০ হাজার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তারা ভর্তি করছে ১০ হাজার। এটি 20 হাজার হওয়া উচিত। 20,000 শিক্ষার্থীকে মেডিকেল স্কুলে ভর্তি করা উচিত। তারা পদার্থবিজ্ঞান-রসায়নে পরীক্ষা করা হয়েছে। তবে তিনি মুক্তিযুদ্ধ বুঝতে পেরেছেন কিনা তা পরীক্ষা করেননি। সমাজের শ্রেণি কি বোঝে? সমাজের জন্য কি করুণা রয়েছে? তার বিবেক কি সাধারণ মানুষের জন্য কাঁদে? এর কোনোটাই পরীক্ষা করা হয় না। আমরা তাদের ডাক্তার বানাচ্ছি, কিন্তু মানুষ নয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ভাসানী ফলোয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল শেখ রফিকুল ইসলাম বাবলু। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, Dhakaাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাধ্যক্ষ নুরুল হক নূর, ভাসানী ফলোয়ার্স কাউন্সিলের প্রেসিডিয়াম সদস্য নাirম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা ইস্তিয়াক আজিজ উলফাত, জনস্বাস্থ্য কেন্দ্রের প্রেস অ্যাডভাইজার জাহাঙ্গীর আলম মিন্টু, ড। ব্যারিস্টার সাদিয়া আরমান অনুসারীদের কাউন্সিলের সদস্য। শুক্রবার spokeাকা বিশ্ববিদ্যালয় আইন বক্তব্য রাখেন
বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং বেলার নির্বাহী পরিচালক সৈয়দা অ্যাডভোকেট রিজোনা হাসান।

Leave a Comment