অর্থমন্ত্রী ছাড়া শ্রীলঙ্কায় আরও ৮ মন্ত্রী নিয়োগ

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে মন্ত্রিসভা সম্প্রসারণ করেছেন। আজ সোমবার নতুন আটজন মন্ত্রী নিয়োগ দিয়েছেন তিনি। তবে যেই আর্থিক দুর্দশার জন্য শ্রীলঙ্কায় নজিরবিহীন সংকট চলছে, সেই অর্থ মন্ত্রণালয় সামলানোর জন্য প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে এখনো মন্ত্রী নিয়োগ দেননি। খবর এনডিটিভির।

 

মৎস্য মন্ত্রণালয় ডগলাস দেবানন্দ, সড়ক পরিবহন ও মহাসড়ক এবং গণমাধ্যমবিষয়ক মন্ত্রণালয় বানদুলা গুনাবর্ধনে; স্বাস্থ্য ও পানি সরবরাহবিষয়ক মন্ত্রণালয়ে কেহেলিয়া রামবুকেলা; শিল্প মন্ত্রণালয় রমেশ পাথিরানা; কৃষি, বন্য প্রাণী এবং বন্য প্রাণী সংরক্ষণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিয়োগে পেয়েছেন মাহিন্দা আমারাবিরা।

এ ছাড়া ভিদুরা বিক্রমানিক্য বুদ্ধসানা, ধর্ম ও সংস্কৃতিমন্ত্রী, নাসির আহামেদ পরিবেশবিষয়ক মন্ত্রী ও রোশান রানাসিংহে সেচ, ক্রীড়া ও যুব মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

এর আগে গত শুক্রবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে নতুন মন্ত্রিসভা সম্প্রসারণ করেন। বৈদেশিক মুদ্রার মজুত ও নিত্যপণ্যের সংকটে দুই মাসের বেশি সময় ধরে সরকারবিরোধী বিক্ষোভে দেশজুড়ে সৃষ্ট অস্থিতিশীল পরিস্থিতি সামাল দিতে পূর্ণকালীন মন্ত্রিসভা গঠনের আগে নতুন করে সেদিন ৯ মন্ত্রী নিয়োগ দেন তিনি।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে নতুন প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহেকে নিয়োগ দেওয়ার এক সপ্তাহের বেশি সময় পর এই মন্ত্রীরা শপথ নেন। দেশজুড়ে সহিংস প্রাণঘাতী বিক্ষোভের মুখে বড় ভাই মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগ করার পর পাঁচবারের প্রধানমন্ত্রী বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রী করেন প্রেসিডেন্ট গোতাবায়া।

বিক্ষোভের মুখে মাহিন্দা রাজাপক্ষ পদত্যাগ করার কারণে স্বয়ংক্রিয়ভাবে তাঁর মন্ত্রিসভা ভেঙে যায়। এরপর দ্বিতীয়বার মন্ত্রিসভা সম্প্রসারণ করলেন প্রেসিডেন্ট।

Leave a Comment