বাফুফের সকল অনুদান বন্ধ করলো ফিফা

ফুটবলের বিশ্ব পরিচালিত সংস্থা ফিফা দুর্নীতির জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) সমস্ত আর্থিক অনুদান বন্ধ করে দিয়েছে। বিপরীতে, সংস্থাটি বাফুফকে কিছু কাগজপত্র চেয়েছে।

যদিও কিছুদিন আগে এই ঘটনা ঘটেছিল, তবে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাeম সোহাগ বারবার তা অস্বীকার করেছেন। তবে বিএফএফের সিনিয়র সহ-সভাপতি এবং ফিনান্স কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী শেষ পর্যন্ত এই ঘটনাকে স্বীকার করেছেন। সুতরাং অনুদান বন্ধ আছে। আমরা মঙ্গলবার ফিফার সাথে বৈঠক করেছি। মঙ্গলবার বৈঠক শেষে এটি পরিষ্কার হবে।

আবদুস সালাম মুর্শেদী ফিফা এবং বিএফএফের মধ্যে মিলের জন্য প্রধান আর্থিক কর্মকর্তা আবু হোসেনকে দায়ী করেছেন। “আমাদের সিএফওর কাজ নিয়ে আমরা মোটেও খুশি নই,” তিনি বলেছিলেন।

আমাদের এই পরিস্থিতিতে পড়তে হবে কারণ তিনি তার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেননি। আমি আমার অর্থ কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। ‘
করোনার সময়কালে, ফিফা তার সদস্য দেশগুলিকে কোভিড তহবিল দেয়, কিন্তু বাংলাদেশ সেই তহবিল পায়নি। যদিও বিভিন্ন সূত্র দাবি করেছে যে ফিফার বিএফএফকে নিয়মিত অনুদানও বন্ধ রয়েছে। স্থানীয় কোচদের প্রায় দুই মাস ধরে বেতন দেওয়া হয়নি

Leave a Comment